জামিন পেলেন চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর

নির্বাচন কমিশনের দায়ের করা মামলায় চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী আদালত থেকে জামিন পেয়েছেন।

- Advertisement -

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মামলায় বুধবার (৩ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে হাজির হয়ে তিনি আবেদন করলে, আদালত জামিন মঞ্জুর করেন।

- Advertisement -google news follower

মোস্তাফিজুর রহমান চৌধুরীর আইনজীবী এস এম বজলুর রশিদ মিন্টু বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত ২৬ ডিসেম্বর এই মামলা করেছিল নির্বাচন কমিশন। তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেছেন’।

বাঁশখালীর নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা বাদি হয়ে নির্বাচনী আচরণবিধি আইনের ৮(খ) ধারায় মামলাটি করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলা গ্রহণ করে মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ৩ জানুয়ারির মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর মোস্তাফিজুর রহমান ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন।

এ সময় অধিক লোক সমাগম করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেন মোস্তাফিজ। এছাড়া নির্বাচনী আচরণবিধি নিয়ে প্রশ্ন করায় সাংবাদিককে গালিগালাজ ও কিল ঘুষি মারেন, এরপর সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন।

এ ঘটনায় ওইদিন ভুক্তভোগী এক সাংবাদিক চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ জমা দেন। অভিযোগটির তদন্ত করেন চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মদ নোমান।

তিনি ৩ ডিসেম্বর ওইদিনের ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দেন।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM