মুহূর্তেই ভিডিও তৈরি করে দেবে গুগল

ফেসবুকে কয়েক লাইনের একটি স্ট্যাটাস মূর্হূতেই স্বয়ংক্রিয়ভাবে ভিডিও হয়ে ধরা দেবে ওয়ালে। একইভাবে নিজের তোলা ছবিও নড়তে শুরু করবে বিভিন্ন সুর-তাল আর ছন্দে। এই পুরো কাজটি করে দেবে গুগল

- Advertisement -

ডিজিটাল আর ভিজ্যুয়াল রিয়েলিটির এই সমাজে নিজেকে আলাদা করে তুলে ধরতে ১৫ সেকেন্ডের একটি ভিডিও রিলের গুরত্ব অনেক। নেটিজেনদের কাছে এর জনপ্রিয়তাও প্রতিদিন বেড়ে চলছে।

- Advertisement -google news follower

আর সেটি মাথায় রেখেই নিজেকে প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্নভাবে তুলে ধরতে প্রতিদিন পোস্ট হচ্ছে কোটি কোটি রিল। এসব রিলের ভিউও হচ্ছে হাজার হাজার।

তবে, এই ভিডিও রিলটি বানানোর মতো যথেষ্ট সময় অনেকের হাতেই থাকে না। এমন ব্যস্ত মানুষদের জন্য গুগল তৈরি করেছে লার্জ ল্যাংগুয়েজ মডেল বা এলএলম ভিডিও পোয়েট ওয়েবসাইট।

- Advertisement -islamibank

এখন আপনি প্রশ্ন করতে পারেন টেকবাজারেতো অলরেডি অনেক ওয়েবসাইট আছে যেগুলো আপনার দেয়া তথ্যের ভিত্তিতে অটো ভিডিও রিল তৈরি করে দিবে।

সেখানে গুগল ভিডিও পোয়েটে ভিন্ন কি আছে? গুগল পোয়েট আপনার দেয়া সব তথ্য ওপর ভিত্তি করে ভিডিওতো বানাবেই, সাথে ছবির ওপর ভিত্তি করেও ওয়েব ভিডিও তৈরিতে সক্ষম এই ওয়েবসাইট ।

শুধু তাই নয়। এর বিশেষ এআই মানুষের ভাষা বুঝে তা বিশ্লেষণ করে নির্দেশনা নিতেও স্বক্ষম। এতে করে শুধুমাত্র অডিও ক্লিপের মাধ্যমেও তৈরি করা যাবে ভিডিও।

ভিডিও পোয়েটের কার্যকারিতা তুলে ধরতে একটি ভিডিও প্রকাশ করেছে গুগল। তবে এখনই লম্বা ভিডিও বানাতে অক্ষম গুগলের ভিডিও পোয়েট ওয়েবসাইট।

যদিও অল্প দিনের মধ্যেই সেই সুবিধাও যাতে দেয়া যায়, তা নিয়েও কাজ চলছে বলে জানিয়েছে গুগল। হয়তো নতুন বছরের শুরুতেই সব সুবিধা নিয়ে হাজির হবে প্রযুক্তির এই নতুন কারিশমা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM