প্রথমবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতলো ম্যানসিটি

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি- দুই দলের সামনেই প্রথমবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের হাতছানি ছিল। যে কারণে এই ফাইনালকে দুই ভিন্ন মহাদেশের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইও ভাবা হচ্ছিল। এবার সেই লড়াইয়ে শেষ হাসি হাসলেন স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা।

- Advertisement -

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটিতে ফ্লুমিনেন্সকে ৪-০ গোলে উড়িয়ে এই শিরোপা জিতেছে ম্যানসিটি।

- Advertisement -google news follower

এদিন দলের সবচেয়ে বড় তারকা আর্লিং হলান্ড না থাকায় আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজের কাঁধে মূল দায়িত্বটা ছিল।

সুযোগ লুফে নিয়ে জোড়া গোলে সেটাই রাঙিয়েছেন এই ফরোয়ার্ড। জোড়া গোলের দিনে এক অ্যাসিস্টে জয়ের নায়ক তিনিই।

- Advertisement -islamibank

ম্যাচের মাত্র ৪০ সেকেন্ডেই দলকে লিড এনে দেন আলভারেজ। এরপর ম্যাচের ২৭তম মিনিটে ফ্লুমিনেন্সের অধিনায়ক নিনোর আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি।

বিরতি থেকে ফিরেও আধিপত্য বজায় রাখে সিটিজেনরা। ম্যাচের ৭২তম মিনিটে আলভারেজের পাসে বাঁ পায়ের শটে ব্যবধান বাড়ান ফিল ফোডেন।

এরপর ম্যাচের একদম শেষ দিকে নিজের জোড়া পূরণ করেন আলভারেজ। ম্যাচের ৮৮তম মিনিটে বক্সের মাঝখান থেকে ডানপায়ের শটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই তরুণ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM