তরুণরাই এদেশের গণতন্ত্র এগিয়ে নিবে: ড. সাজ্জাদ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসের ড. মো সাজ্জাদ হোসেন বলেন, “আমরা বীরের জাতি, যুদ্ধ করে আমাদের এই দেশ স্বাধীন হয়েছে।

- Advertisement -

তিনি বলেন, আমাদের দেশের সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন হবে, কোন বিদেশী রাষ্ট্রের হুকুমে বাংলাদেশ চলে না। এদেশের তরুণরা একদিন পাকিস্থানের মত পরাশক্তিকে পরাজিত করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল, এই তরুণরাই দেশী বিদেশী সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করার মাধ্যমে।

- Advertisement -google news follower

এডুকেশন রিসার্চ ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ কর্তৃক আয়োজিত “সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্রের উৎসব” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিরলস প্রচেষ্টার মাধ্যমে এই দেশকে উন্নতির শিখরে পৌছে দিয়েছেন, সেখান থেকে পেছনে আসা যাবে না। এজন্য সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্র আবশ্যক। তরুণ রাই বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নিবে”

- Advertisement -islamibank

মঙ্গলবার পটিয়া সরকারি কলেজ মিলনায়তনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের প্রফেসর ড. এ এইচ এম সেলিম উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান,পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. রকিবা নবী, চুয়েটের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. স্বপন কুমার রায়, চুয়েটের ইংরেজি বিভাগের প্রফেসর ড. কামরুল হাসান, দক্ষিন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রদীপ দাশ, মোসলেহ উদ্দীন মনসুর, জেলা আওয়ামী লীগের সদস্য নাসির উদ্দীন,পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুণুর রশীদ, পটিয়া পৌরসভা মেয়র আইয়ুব বাবুল, বীর মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব, মওলানা এস এম মিছবাউল হক, সাংবাদিক নয়ন শর্মা, বাংলাদেশের আন্তর্জাতিক যুব প্রতিনিধি মুসাদ্দিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা ইনতিসার ফাহিম, শাহেদ খান, জিহান প্রমুখ।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM