বিশ্বের মনোযোগ আকর্ষণেই বিএনপির গণহত্যার পরিকল্পনা: জয়

প্রধানমন্ত্রীর সাবেক তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিশ্বের মনোযোগ আকর্ষণের জন্যই বিএনপি গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ রেলপথে নাশকতার পরিকল্পনা সাজিয়েছিল।

- Advertisement -

গণমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে রোববার (১৭ ডিসেম্বর) রাতে এক্সে (সাবেক টুইটার) দেয়া এক পোস্টে এ মন্তব্য করেন তিনি।

- Advertisement -google news follower

পোস্টে সজীব ওয়াজেদ জয় লেখেন, গণহত্যার উদ্দেশে রেল লাইন কেটে ট্রেন লাইনচ্যুত করতে দেশের বিভিন্ন স্থান থেকে গত ১১ ডিসেম্বর দলবদ্ধ হয়েছিল বিএনপির একদল নেতাকর্মী।

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন দিয়ে তৈরি করা একটি ভিডিও পোস্ট করে তিনি আরও লেখেন, নাশকতার আগে ১১ ডিসেম্বর সব অপরাধীরা গাজীপুরের বিভিন্ন স্থানে একাধিক মিটিং করে। যার মধ্যে একটি মিটিং হয় গাজীপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজমল ভূঁইয়ার বাড়িতে।

- Advertisement -islamibank

জয় বলেন, গত ২৮ অক্টোবর থেকে গণতান্ত্রিক প্রতিবাদের নামে বিএনপি-জামায়াত জোট দেশের জনগণের বিরুদ্ধে সন্ত্রাসের ঢেউ শুরু করেছে। শত শত বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। বেশ কয়েকটি ট্রেন লাইনচ্যুত করা হয়েছে।

আসন্ন নির্বাচন বানচাল করার উদ্দেশেই এমন সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে বলেও দাবি করেন তিনি। এদিকে, গাজীপুরে রেলে নাশকতার ঘটনায় মূল পরিকল্পনাকারী সিটি করপোরেশনের এক কাউন্সিলরসহ সাতজনকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর ভোর ৩টা থেকে ৪টার দিকে শ্রীপুর উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়নের বনখরিয়া চিলাই রেল ব্রিজের পাশে রেল লাইন কেটে ফেলে রাখে গ্রেপ্তারকৃতরা।

এর ফলে মোহনগঞ্জ-ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটির ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনায় ঘটনাস্থলে একজন নিহত হয় এবং ১০ জন গুরুতর আহত হন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM