আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৬ প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে দেশের সর্বোচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেয়েছেন ছয়জন প্রার্থী।

- Advertisement -

রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির এবং বিচারপতি এস. এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

- Advertisement -google news follower

প্রার্থিতা ফিরে পেলেন যারা- মুন্সীগঞ্জ-২ এর স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা, টাঙ্গাইল-৬ এর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহমুদুল ইলাহ, মানিকগঞ্জ-২ এর তৃণমূল বিএনপির মোঃ জসীম উদ্দিন, লক্ষ্মীপুর-২ এর স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম, রাজশাহী-১ এর স্বতন্ত্র প্রার্থী মোঃ গোলাম রব্বানী এবং বগুড়া-৩ এর স্বতন্ত্র প্রার্থী মোঃ ফেরদৌস স্বাধীন ফিরোজ।

জানা গেছে, রিটার্নিং কর্মকর্তা কর্তৃক প্রার্থিতা বাতিলের পর গত ১০ ডিসেম্বর সোহানা তাহমিনা এবং সৈয়দ মাহমুদ ইলাহির, গত ১১ ডিসেম্বর মোঃ জসীম উদ্দিন এবং মোঃ ফেরদৌসের, গত ১২ ডিসেম্বর সেলিনা ইসলামের, আর গত ১৩ ডিসেম্বর মো. গোলাম রব্বানীর করা আপিল আবেদন নামঞ্জুর করে নির্বাচন কমিশনের আপিল ট্রাইব্যুনাল। পরে ইসির দেয়া আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তারা।

- Advertisement -islamibank

এ ছয়জনের রিটের শুনানি শেষে হাইকোর্ট নির্বাচন কমিশনের দেয়া আদেশ স্থগিত করে তাদের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়ার পাশাপাশি রুল জারি করেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM