মহান বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন পটিয়া রিপোর্টার্স ইউনিটি

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা  জানিয়েছেন পটিয়া রিপোর্টার্স ইউনিটি

- Advertisement -

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় পটিয়া উপজেলা চত্বরের কেন্দ্রীয় স্মৃতি সৌদের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় সংগঠনটির সংবাদকর্মীরা।

- Advertisement -google news follower

এসময় স্মৃতি সৌদে পুষ্পস্তবক অর্পণ শেষে উপস্থিত সাংবাদিকরা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।

এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ পটিয়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাউছার আলমের সঞ্চালনায় সভাপতি আ ন ম সেলিম উদ্দিন চৌধুরী বলেন, ১৯৭১ সালের আজকের এদিনে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনেছিলো আমাদের মুক্তিযোদ্ধারা।

- Advertisement -islamibank

সৈন্য ও শক্তিতে পাকিস্তানিরা শক্তিশালী ছিল, কিন্তু আমাদের মুক্তিযোদ্ধারা শক্তিশালী ছিলো মনোবলে। তাদের মধ্যে ছিলো স্বাধীন হওয়ার ইচ্ছা আকাঙ্খা এবং জমে থাকা ক্ষোভ।

উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশ্য করে সাধারণ সম্পাদক কাউছার আলম বলেন, দীর্ঘ নয়মাস মুক্তিযুদ্ধের পর প্রায় ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা-বোনের সম্মানের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, এটা কিন্তু সহজ ছিলো না।

সাংবাদিক হিসেবে শহীদদের রক্তের মত আমাদের কলমের কালি উৎসর্গের মধ্য দিয়ে সাংবাদিকতার সুষ্ঠু চর্চাকে অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশের গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় আমাদের হতে হবে বলিষ্ঠ কণ্ঠের অধিকারী। আমাদেরকে সেই ভুমিকা পালন করতে হবে, যে ভূমিকা আমাদের মুক্তিযোদ্ধা ও আপামর জনতা মহান মুক্তিযুদ্ধে রেখেছিলেন।

এসময় রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক অরুন নাথ, দপ্তর সম্পাদক আকবর আলী খান, কার্যিনর্বাহী সদস্য জসিম উদ্দিন, আকরাম খানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM