মারা গেছেন প্রখ্যাত সংগীতশিল্পী অনুপ ঘোষাল

প্রখ্যাত সঙ্গীতশিল্পী তথা সুরকার ড. অনুপ ঘোষাল মারা গেছেন। শুক্রবার দুপুর দেড়টা নাগাদ দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

- Advertisement -

চিকিৎসকরা জানিয়েছেন, বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো) ৭৮ বছর।

- Advertisement -google news follower

গুপী গায়েন বাঘা বাইন’-সহ সত্যজিৎ রায়ের একাধিক চলচ্চিত্রের কণ্ঠশিল্পী ছিলেন অনুপ ঘোষাল।

হীরক রাজার দেশে’ চলচ্চিত্রে তার গাওয়া গান আপামর বাঙালি শ্রোতার কাছে অত্যন্ত পছন্দের। এ ছাড়াও তপন সিনহার ‘সাগিনা মাহাতো’ ছবির সংগীত পরিচালনাও করেছিলেন তিনি।

- Advertisement -islamibank

আধুনিক গান ছাড়াও নজরুল গীতি, শ্যামাসংগীত, ভক্তিগীতির কারণেও শ্রোতাদের কাছে বিপুল জনপ্রিয় ছিলেন গায়ক অনুপ ঘোষাল।

শিল্পীর কণ্ঠে ‘আহা কী আনন্দ’, ‘পায়ে পড়ি বাঘমামা’, ‘আদালতে জবানবন্দি’, ‘খেলিছ এ বিশ্বলয়ে’, ‘আধো রাতে যদি ঘুম ভেঙে যায়’ কিংবা ‘শিলংয়ের মোনালিসা’ গানগুলো শ্রোতাদের মুখে মুখে ফেরে আজো।

নাসিরুদ্দিন শাহ এবং শাবানা আজমি অভিনীত মাসুম চলচ্চিত্রে অনুপ ঘোষালের একটি গান তুমুল জনপ্রিয় হয়েছিল। সেই গানটি ছিলো,‘তুঝসে নারাজ নেহি জিন্দেগি হ্যায়রান হুঁ ম্যায়..। ’

বাম আমলের শেষ দিকে ২০১১ সালের বিধানসভা ভোটে জিতে উত্তরপাড়ার তৃণমূল বিধায়কও হয়েছিলেন অনুপ ঘোষাল। যদিও পরবর্তীতে রাজনীতির সঙ্গে তার বিশেষ যোগাযোগ ছিল না।

শিল্পীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM