রবীন্দ্রসঙ্গীত শিল্পী সুমিত্রা সেন আর নেই

ভারতের বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী সুমিত্রা সেন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯। আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন এই গুণী সঙ্গীতশিল্পী।

- Advertisement -

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন সুমিত্র সেন। ২০২২ সালের ২১ ডিসেম্বর এই সঙ্গীত শিল্পীর ব্রঙ্কোনিউমোনিয়া ধরা পড়ে।

- Advertisement -google news follower

পরে তাকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানান, নিউমোনিয়া থেকেই সুমিত্রার শারীরিক জটিলতাগুলো সৃষ্টি হয়েছে।

তবে কিছুটা সুস্থ হওয়ার পর সোমবার (২ জানুয়ারি) তাকে হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়। কিন্তু মঙ্গলবার ভোর ৪টার দিকে সবাইকে কাঁদিয়ে না-ফেরার দেশে পাড়ি জমিয়েছেন সুমিত্রা।

- Advertisement -islamibank

রবীন্দ্রসঙ্গীতের জগতে একটি পরিচিত নাম সুমিত্রা সেন। তার দুই মেয়ে ইন্দ্রাণী সেন ও শ্রাবণী সেনও রবীন্দ্রসঙ্গীতে দারুণ অবদান রেখেছেন। মায়ের পথেই হেঁটেছেন ছোট মেয়ে শ্রাবণী। রবীন্দ্রসঙ্গীতে নিজের চর্চাকে বজায় রেখেছেন। অন্যদিকে বড় মেয়ে ইন্দ্রাণী সেন সব ধরনের গানেই গড়ে তুলেছেন নিজেকে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM