মারা গেছেন কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত মৃত্যুবরণ করেছেন।

- Advertisement -

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টা ৩৫ এবং সিঙ্গাপুর সময় রাত ৮টায় মৃত্যুবরণ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

- Advertisement -google news follower

তিনি দীর্ঘদিন যাবৎ ফুসফুসের জটিল রোগে ভুগছিলেন। তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান।

তার মৃত্যুর খবরের পর কুমিল্লা সিটি কর্পোরেশন, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ রাজনৈতিক মহলে শোকের ছায়া আসে।

- Advertisement -islamibank

রিফাত মৃত্যুকালে দুই মেয়ে, এক ছেলে স্ত্রী ও গুণগ্রাহীসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। আরফানুল হক রিফাত ২০২২ সালের কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেন এবং সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে পরাজিত করে নির্বাচিত হন।

আরফানুল হক রিফাত কুমিল্লা জিলা স্কুল থেকে ১৯৭৪ সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি ও একই কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

জিলা স্কুলে পড়াকালীন সময়ে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন এবং পরবর্তীতে ১৯৮০ সালে শহর ছাত্রলীগের সভাপতির পদ লাভ করেন।

১৯৮১ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদ ছাত্রলীগের প্যানেলে বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন।

একই বছরে আরফানুল হক রিফাত আক্রমণের শিকার হলে তার দুই হাত এবং দুই পায়ের রগ কেটে দেওয়া হয়।

১৯৮৩-৮৫ সাল পর্যন্ত তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ১৯৯৬ সালে তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্যপদ লাভ করেন এবং পরবর্তীতে কুমিল্লা জেলা যুবলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৭ সালে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ লাভ করেন।

এছাড়া আরফানুল হক রিফাত ২০১০ সাল থেকে কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM