শ্রীলঙ্কার বিরুদ্ধে দাপুটে জয়ে সেমিতে বাংলাদেশের যুবারা

টানা দুই জয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করেছিল বাংলাদেশ দল। আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে দাপুটে জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠলো রাব্বীরা।

- Advertisement -

গ্রুপ বি থেকে নিজেদের শেষ ম্যাচে আশিকুর রহমান শিবলীর শতকে শ্রীলঙ্কাকে ৫৫ বল হাতে রেখে ৬ উইকেটে হারিয়েছে জুনিয়র টাইগাররা।

- Advertisement -google news follower

বুধবার (১৩ ডিসেম্বর) দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে শ্রীলঙ্কা।

জবাবে ৪০.৫ ওভারে মাত্র ৪টি উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে হান্নান সরকারের শিষ্যরা। টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলী ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

- Advertisement -islamibank

দুবাইয়ে এদিন টস জিতে লঙ্কান ক্যাপ্টেন সিনেট জয়াবর্ধনেকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জুনিয়র টাইগার অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বী।

টাইট বোলিংয়ে দুশোর মধ্যে থামিয়ে রাখা যায় লঙ্কানদের। টাইগারদের হয়ে ওয়াসী সিদ্দিকী ১০ ওভারে ১ মেডেন নিয়ে ৩২ রানে ৩টি উইকেট নেন।

লঙ্কানদের হয়ে এককভাবে কেউই বড় ইনিংসের দেখা পাননি, ছোট ছোট ইনিংসে ভর করে ১৯৯ রান তুলেছে শ্রীলঙ্কা। ওপেনার পুলিন্দু পেরেরা ২৮, সিনেট জয়াবর্ধনে ২৫, ভিশ্ব লাহিরু ২৫, রুসান্দা গোমেজ ২৪, রবিষন ডি সিলভা ২১ ও সারুজান সানমুগানাধান ২১ রান করেন।

ওয়াসীর তিন উইকেট ছাড়া টাইগারদের হয়ে মারুফ মৃধা ও অধিনায়ক রাব্বী ২টি করে উইকেট নেন।

বরাবর ২০০ রানের লক্ষ্যে খেলতে নেমে স্কোরবোর্ডে মাত্র ১ রান তুলতেই সাজঘরে ফিরে যান জিসান। হঠাৎ বিপাকে পড়তে যাওয়া বাংলাদেশকে ৭৪ রানের জুটি উপহার দেন শতক হাঁকানো ওপেনার শিবলী ও রিজওয়ান। ব্যক্তিগত ৩২ রানে ফিরে যান জিসান।

এরপর আরিফুলকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন শিবলী। আরিফুল (১৮) ফিরে যাওয়ার পর আহরারকে নিয়ে ৬০ রানের জুটি গড়ে জয়ের বন্দরে পৌঁছান শিবলী।

জয় থেকে মাত্র ৮ রান দূরে থাকতে আহরার আমিন (২৩) ফিরে গেলে শিহাব জেমসকে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শিবলী। ১৩০ বলে ১১টি চার ও ২টি ছক্কায় ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলে দল জিতিয়ে মাঠ ছাড়েন শিবলী ও শিহাব।

বি গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে আরেক দল স্বাগতিক আরব আমিরাত। বিদায় নিয়েছে শ্রীলঙ্কা ও জাপান। আর গ্রুপ এ থেকে তিন জয়ে পাকিস্তান ও দুই জয়ে সেমিতে উঠেছে ভারত।

আগামী ১৫ ডিসেম্বর সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনের প্রথম ম্যাচে অন্য সেমিতে খেলবে পাকিস্তান ও আরব আমিরাত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM