শাহজালালে ৪৯টি সোনার বার নিয়ে ধরা বিমানযাত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কেজি ৬৮৪ গ্রাম ওজনের ৪৯টি সোনার বারসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

- Advertisement -

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুবাই থেকে আসা বেসরকারি একটি ফ্লাইটের এ যাত্রীর কাছ থেকে উদ্ধার করা সোনার বারগুলোর বর্তমান বাজার মূল্য ৪ কোটি ৪১ লাখ টাকা।

- Advertisement -google news follower

শুল্ক গোয়েন্দা জানায়, দুবাই থেকে সকালে ঢাকায় আসা মো. ফজলে রাব্বী নামের এক যাত্রীকে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তার ফ্লাইটের আসন নং ৩২ এফ ও ৩১ এফ এর নিচে রক্ষিত লাইফ ভেস্টের মধ্য থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি বান্ডেল উদ্ধার করা হয়।

উদ্ধার করা ওই দুটি বান্ডেল গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে তাতে ৪৮ পিস সোনার বার পাওয়া যায় এবং যাত্রীর কাছ থেকে আরও একটি সোনার বার পাওয়া যায়। মোট ৪৯টি সোনার বারের ওজন ৫ কেজি ৬৮৪ গ্রাম। যার বাজার মূল্য ৪ কোটি ৪১ লাখ টাকা।

- Advertisement -islamibank

দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ এর ধারা ২(এস) অনুযায়ী সোনার বারসহ যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM