বিশ্বকাপে কোন দল কত টাকা পেলো?

ভারতের মাটিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা নামল ১৯ নভেম্বর রবিবার। বিশ্বের অন্যতম বৃহৎ স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতের হৃদয় ভেঙে রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপা জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

- Advertisement -

সদ্য সমাপ্ত বিশ্বকাপ আসরের জন্য মোট ১০ মিলিয়ন ডলার বা প্রায় ১১০ কোটি টাকা প্রাইজমানি বরাদ্দ রাখে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

- Advertisement -google news follower

এখান থেকে বিশ্বকাপ জেতার জন্য ৪০ লাখ ডলার (প্রায় ৪৪ কোটি টাকা) পুরস্কার পাচ্ছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপজুড়ে ঘরের মাঠে দাপট দেখিয়েছে ভারত। তবে ফাইনালে এসে তারা ব্যর্থ হয়। ট্রফি হেরে রানার্সআপ হয়ে ভারত পাচ্ছে ২০ লাখ ডলার (প্রায় ২২ কোটি টাকা)।

সমান অঙ্কের টাকা পাচ্ছে সেমিফাইনালে পরাজিত দু’দল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আট লাখ ডলার (প্রায় ৮ কোটি ৭৮ লাখ টাকা) করে পাচ্ছে এ দুই দল।

- Advertisement -islamibank

সেমিফাইনালের আগে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া বাংলাদেশসহ বাকি ৬ দলের প্রতিটিকে দেয়া হবে এক লাখ ডলার বা প্রায় এক কোটি ১০ লাখ টাকা।

এ ছাড়া প্রতিটি ম্যাচের জন্যও বরাদ্দ ছিল প্রাইজমানি। প্রতিটিতে জয়ের জন্য ৪০ হাজার ডলার করে পেয়েছে দলগুলো। সে হিসেবে অস্ট্রেলিয়া, ভারতসহ দলগুলোর টাকার অঙ্ক আরও বাড়ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM