মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৭৭ অভিবাসী আটক

মালয়েশিয়ায় সড়ক বিভাগ ও অভিবাসন বিভাগের যৌথ অভিযানে ৩৭৭ জন অভিবাসীকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ২৫০ জন নারী ও ১৭৭ জন পুরুষ রয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় ভোর ৫টা থেকে কাজাং ও বাঙ্গি থেকে পুত্রাজায়া প্রবেশের সড়কে রোড ব্লক দিয়ে তাদেরকে আটক করা হয়।

- Advertisement -google news follower

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসো অভিবাসী এক বিবৃতিতে আটকের বিষয়টি জানান।

অভিবাসন বিভাগের এ কর্মকর্তা বলেন, স্থানীয়দের অভিযোগ ও বিভিন্ন তথ্য সূত্রের ভিত্তিতে ওই সড়ক অবরোধ করে চেকিং বসানো হয়। সেখানে প্রায় ৬০০ অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৩৭৭ জনকে আটক দেখানো হয়।

- Advertisement -islamibank

আটককৃতদের মধ্যে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, ইন্দোনেশিয়া, নেপাল, মিয়ানমার ও শ্রীলঙ্কার নাগরিক রয়েছে। তাদের বয়স ২৫ থেকে ৫৫ বছরের মধ্যে।

অভিযানে ১১০ জন ইমিগ্রেশন কর্মকর্তা ও ৪০ জন জেপিজে কর্মকর্তা অংশ নেয়।

আটকের পর তাদেরকে সিমিনি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অনেকেরই মালয়েশিয়ায় বৈধভাবে থাকার প্রয়োজনীয় কাগজপত্র নেই।

তাদের বিরুদ্ধে অভিবাসন বিভাগের আইন অমান্যের অভিযোগ আনা হয়েছে। খুব শিগগিরই প্রচলিত আইন অনুযায়ী তাদের বিচারকাজ শুরু হবে বলে জানায় অভিবাসন বিভাগ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM