স্কুলে ভর্তির আবেদন করা যাবে ১৮ নভেম্বর পর্যন্ত

সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং মহানগরী ও জেলা সদর উপজেলার বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির আবেদন করার সময় ১৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

- Advertisement -

আজ বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক ও ঢাকা মহানগর ভর্তি কমিটির সদস্যসচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

২০২৪ সালে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য গত ২৪ অক্টোবর বেলা ১১টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়, তা চলে মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত। এখন তা আরও চারদিন বাড়ানো হল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন ফরম পূরণ করা যাবে। ফরম পূরণের পর আবেদনকারীরা সেদিন রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।

- Advertisement -islamibank

শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্কুল থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির জন্য শুধু https://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে। আর ১১০ টাকার আবেদন ফি পরিশোধ করা যাবে শুধু টেলিটক প্রি-পেইড নম্বর থেকে।

ভর্তিচ্ছুরা আবেদনের সময় সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দ করতে পারবে। প্রথম শ্রেণিতে ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীর বয়স ৬ বা তার বেশি হতে হবে।

কোটা থাকায় শিক্ষক-কর্মচারীদের সন্তানরা অনলাইনে আবেদন ছাড়াই অভিভাবকের বিদ্যালয়ে ভর্তি হতে পারবেন।

সরকারি ও বেসরকারি মাধ্যমিক স্কুলে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ার তারিখ, সময় ও স্থান পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM