সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হয়েছে। নগরের ১০টি বিদ্যালয়ে এবারও পরীক্ষা নয়, লটারির মাধ্যমেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

- Advertisement -

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে শুরু হয়ে ১৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

- Advertisement -google news follower

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাদিউর রহিম জাদিদ জানান, চট্টগ্রামের সরকারি ১০টি বিদ্যালয়সহ দেশের সব বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির যে নির্দেশনা জারি করা হয়েছে তাতে প্রতি শাখাতে ৬০ জন করে উল্লেখ করা হয়েছে। যেসব স্কুল লটারিতে অন্তর্ভুক্ত হয়েছে তাদের লটারি হবে। কিন্তু সব স্কুল লটারি প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হয়নি। তারা তাদের মতো করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে।

জানা যায়, আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা, যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করা যাবে। শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অনলাইনের (https://gsa.teletalk.com.bd) এই ঠিকানায় গিয়ে আবেদন করতে পারবেন।

- Advertisement -islamibank

এবার নগরের ১০টি সরকারি বিদ্যালয়ের পঞ্চম থেকে নবম শ্রেণি পর্যন্ত ২ হাজার ৪২৪টি শূন্য আসনের বিপরীতে শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হবে। এরমধ্যে শুধুমাত্র পঞ্চম শ্রেণিতেই শূন্য আসন রয়েছে এক হাজার ৫৪৫টি। এছাড়া ষষ্ঠ শ্রেণিতে ৫০০, ৭ম শ্রেণিতে ১০, অষ্টম শ্রেণিতে ১০ এবং নবম শ্রেণিতে ৩৫৯টি শূন্য আসনের বিপরীতে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM