পাম্প থেকে ড্রাম-বোতলে পেট্রোল বিক্রি বন্ধ

চলমান অবরোধের মধ্যে পাম্প থেকে সব ধরনের লুজ পেট্রোল বিক্রি বন্ধ করতে বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

- Advertisement -

তিনি বলেন, পেট্রোলসহ জ্বালানি তেল বিক্রির ক্ষেত্রে লাইসেন্স থাকতে হয়। লাইসেন্স ছাড়া ও পুলিশ ক্লিয়ারেন্স ছাড়া যদি কেউ লুজ পেট্রল বিক্রি করে, আর যদি সে খবর পাই, তাহলে সংশ্লিষ্ট পেট্রোল পাম্পসহ বিক্রেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -google news follower

আজ সোমবার (৬ নভেম্বর) দুপুরে ডিএমপির সঙ্গে পেট্রোল পাম্প মালিক সমিতির নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

রাজধানীর কেরানীগঞ্জ, যাত্রাবাড়ী, ডেমরা, উত্তরখান এলাকায় অনেক খোলা পেট্রোল বিক্রি হচ্ছে। এগুলো বন্ধ করার ক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে কি না, জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, পেট্রোল যদি কেউ বিক্রি করে সেজন্য লাইসেন্স লাগে।

- Advertisement -islamibank

লাইসেন্স ছাড়া যদি কেউ এভাবে পেট্রোল বিক্রি করে আর আমরা যদি সে খবর পাই তাহলে সংশ্লিষ্ট পেট্রোল বিক্রেতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আর কেউ যদি চুপচাপ গোপনে বিক্রি করে তাহলে আমরা জানার পর অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবো।

যদিও কিছুদিন আগেও ব্যাপারটিতে বেশি গুরুত্ব দেওয়া হতো না। এখন যাতে এ ঘটনা না ঘটে সেজন্য সব জায়গাতে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বাসে অগ্নিসংযোগের ঘটনা প্রতিরোধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, আজকে সিদ্ধান্ত হয়েছে ড্রামে বা বোতলে ভরে কোনো পেট্রোল বিক্রি করা যাবে না। শুধু যানবাহনে সরাসরি তেল ভরা যাবে।

যদি কোনো পেট্রোল পাম্প বা প্রতিষ্ঠান বিক্রি করে তবে সেটি তাদের জানা থাকতে হবে এবং পুলিশকে জানাতে হবে। এর বাইরে কোনো লুজ পেট্রোল বিক্রি করা যাবে না। লুজ পেট্রোল বিক্রি করার ক্ষেত্রে অবশ্যই পুলিশি ক্লিয়ারেন্স লাগবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM