নিবন্ধিত যে কোনো দলের প্রতীকে নির্বাচনে অংশ নিবে ঐক্যপাটি

সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা ও যোগ্য প্রার্থী পেলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ ঐক্যপার্টির নেতৃবৃন্দ যে কোনো নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতীকে অংশ নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন।

- Advertisement -

দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্বের পক্ষে এবং দূর্নীতিমুক্ত রাজনৈতিক দলের হয়ে দেশের সংকটাপন্ন অবস্থার পরিবর্তনে ঐক্যপার্টি এ নির্বাচনী জোট গঠন করবে।

- Advertisement -google news follower

আজ ৪ নভেম্বর সকালে সংগঠনটির অস্থায়ী কার্যালয় ঢাকার কোতোয়ালি থানার কোর্ট হাউজ স্ট্রীট-এ “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশ ঐক্য পার্টি’র ভাবনা দেশবাসীর কাছে উপস্থাপন” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী এসব কথা বলেন।

পার্টির ভাইস-চেয়ারম্যান মাওলানা আলতাফ হোসেন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ হাসান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মোঃ মোক্তার হোসেন ঢালী, মোহাম্মদ মহসিন মৃধা, কানু মহাজন, আবদুস সাত্তার, ইয়াসির আরমান, বিবি মরিয়ম, বিশাখা বড়ুয়া, তপন সিকদার, আলী নেওয়াজ, তৌহিদুল ইসলাম, আরিফ হোসেন প্রমুখ।

- Advertisement -islamibank

মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী দেশের বর্তমান প্রেক্ষাপটের কথা উল্লেখ করে বলেন, বর্তমান বাংলাদেশের প্রতিশোধমূলক রাজনীতি বিশ্ব রাজনীতি ও আঞ্চলিক রাজনীতি যারা নিয়ন্ত্রণ করেন তাদের অস্বস্তিতে ফেলেছে।

একটি পক্ষ বিদেশি শক্তিকে ব্যবহার করে আওয়ামীলীগ সরকারকে উৎখাতের চেষ্টা করছে। এটা করতে গিয়ে হরতাল ও অবরোধের মাধ্যমে দেশকে অর্থনৈতিক ক্ষতির তলানিতে নিয়ে যাচ্ছে। দুটি পক্ষই দেশের মঙ্গল চাচ্ছে না। এ সমস্যা থেকে উত্তরণে ঐক্যপার্টির বিকল্প নেই।

তিনি আরো বলেন, আমরা দেশের সবাই হতাশ, চিন্তিত ও আতঙ্কিত। দ্রব্যমূলোর উর্ধ্বগতি, দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতিতে মানুষ সমাধান খুঁজছে।

দেশকে গৃহযুদ্ধ তথা মারাত্মক ক্ষতি থেকে বাঁচাতে বিভাজিত না হয়ে কাউকে মাইনাস না করে সবার মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টিসহ দেশের সবাইকে এক প্ল্যাটফর্মে এনে দেশকে উদ্ধারসহ দেশকে উন্নতির শীর্ষে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালাতে হবে অন্যথা দেশ ধ্বংস হয়ে যাবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ঐক্যপার্টির পক্ষ থেকে দেশ বাঁচাতে জাতীয় ঐক্যের ডাক দেওয়া হয়।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM