বাংলাদেশিদের জন্য সব ভিসা স্থগিত করল ওমান

হঠাৎ করেই বাংলাদেশিদের জন্য ভিসা দেওয়া স্থগিত করলো ওমান সরকার। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাদেশিদের জন্য যে কোনো ধরনের ভিসা না দেওয়া এবং ওমানে টুরিস্ট ও ভিজিট ভিসায় আসা প্রবাসীদের ভিসা পরিবর্তন করার সুযোগও স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে আরওপি।

- Advertisement -

মঙ্গলবার (৩১ অক্টোবর) দেশটির সংবাদমাধ্যম ওমান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। তবে কী কারণে এমন সিদ্ধান্ত হয়েছে তা উল্লেখ্য করেনি পত্রিকাটি।

- Advertisement -google news follower

রয়্যাল ওমান পুলিশ (আরওপি) জানিয়েছে, মঙ্গলবার থেকেই সব শ্রেণির বাংলাদেশি নাগরিকদের নতুন ভিসা ইস্যুর ওপর স্থগিতাদেশ কার্যকর হবে।

আরওপি জানিয়েছে, নীতি পর্যালোচনার আওতায় ওমানে আসা সব দেশের নাগরিকদের জন্য আরওপি সব ধরনের টুরিস্ট ও ভিজিট ভিসার পরিবর্তন স্থগিত করছে। এই সিদ্ধান্তের আগে, প্রবাসীরা ভিজিট ভিসায় ওমানে প্রবেশ করে পরে তা কর্মসংস্থান ভিসায় পরিবর্তন করতে পারতেন।

- Advertisement -islamibank

ওমান অবজারভার বলছে, পরিষেবার উন্নতির লক্ষ্যে রয়্যাল ওমান পুলিশ তার ভিসা প্রদানের নীতি আপডেট করেছে। এর ফলে এখন থেকে টুরিস্ট ভিসা বা ভিজিট ভিসাকে রেসিডেন্স স্ট্যাটাসে পরিণত করা যাবে না আগের মতো।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM