বঙ্গবন্ধু ট্যানেল ব্যবহারে কোন গাড়িতে কত টোল?

যোগাযোগ ব্যবস্থায় আরেকটি নতুন মাইলফলক টানেল যুগে প্রবেশ করবে বাংলাদেশ। চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বহুলেন সড়কের এ টানেল আজ উদ্বোধন করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

আগামীকাল রবিবার থেকে নদীর তলদেশ দিয়ে রোমাঞ্চকর যাত্রার স্বাদ নিতে পারবে চট্টগ্রামবাসী। তবে এ জন্য দিতে হবে টোল। জেনে নিন কোন গাড়িতে কত টোল দিতে হবে।

- Advertisement -google news follower

এই টানেলের গাড়িভেদে ২শ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত টোল ভাড়া প্রকাশ করা হয়েছে। বড় যানবাহনের ক্ষেত্রে চাকার সাথে একটি অংশ থাকে এক্সল যেটায় আসলে গাড়ি কতটা প্রশস্ত সেটা নির্ধারণ হয়। এই এক্সলের উপরেও ভাড়া নির্ভর করবে।

সংশ্লিষ্ট সুত্র জানায়, দুশ টাকা টোল দিতে হবে কার, জীপ, পিকআপকে। ২৫০ টাকা মাইক্রোবাস। ৩১ আসন বা এর কম আসনের বাসকে ৩শ এবং ৩২ আসন বা এর বেশি আসনের বাসকে ৪শ টাকা টোল দিতে হবে।

- Advertisement -islamibank

তাছাড়া বাস (৩ এক্সল)– ৫শ টাকা, ট্রাক (৫ টন পর্যন্ত) ৪শ, ট্রাক (৫.০১ টন হতে ৮ টন পর্যন্ত) ৫শ ও ট্রাক (৮.০১ টন হতে ১১ টন পর্যন্ত) ৬শ টাকা টোল দিতে হবে।

ট্রাক/ট্রেইলার (৩ এক্সল) – ৮শ টাকা, ট্রাক/ট্রেইলার (৪ এক্সল) এক হাজার টাকা, ট্রাক/ট্রেইলার (৪ এক্সলের অধিক) এক হাজার টাকা + প্রতি এক্সল ২শ টাকা করে দিতে হবে।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM