২৮ অক্টোবর: ঢাকার প্রবেশপথে থাকবে র‌্যাবের চেকপোস্ট

আগামী ২৮ অক্টোবর বড় দুই দলসহ কয়েকটি দলের সমাবেশ ঘিরে রাজধানীতে সতর্ক অবস্থানে থাকবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। নগরবাসীকে নিরাপত্তা দিতে কাজ করবে বাহিনীটি। ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসানো হবে জানিয়ে নাশকতার চেষ্টা করলে ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছে এলিট ফোর্স।

- Advertisement -

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

- Advertisement -google news follower

র‌্যাব কর্মকর্তা বলেন, আমরা আমাদের নিয়মিত চেকপোস্ট কার্যক্রম চলমান রেখেছি। ঢাকার বাইরে থেকে যে কেউ যেন নাশকতার জন্য কোনো বস্তু নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে। একই সাথে কারো যদি কোনো নাশকতার পরিকল্পনা থেকে থাকে, তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আমরা কাজ করছি।

মঈন বলেন, রাজনৈতিক পরিস্থিতিকে পুঁজি করে কোনো কোনো স্বার্থান্বেষী মহল বা কোনো রাষ্ট্রবিরোধী চক্র কোনো ধরনের নাশকতা বা সহিংসতা যেন করতে না পারে সেজন্য আমাদের গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। এছাড়া আমরা সাইবার ওয়ার্ল্ডে নজরদারি করছি।

- Advertisement -islamibank

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আগামী ২৮ অক্টোবর অনেক রাজনৈতিক দল সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না সেটা ডিএমপির এখতিয়ার। আমরা মনে করি, র‍্যাবের যে দায়িত্ব জনগণের জানমলে নিরাপত্তা দেওয়া, পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা করা। এসব রক্ষায় আমরা দায়িত্ব পালন করে যাব। দেশের মহাসড়কগুলোতে নিয়মিত পেট্রোলিং করা হচ্ছে, যাতে মানুষজন সাচ্ছন্দ্যে তাদের দৈনন্দিন কাজ করতে পারেন।

এসময় তিনি জানান, আগামী ২৮ অক্টোবর ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে র‌্যাবের তল্লাশি চেকপোস্ট বসানো হবে। কেউ কোনো নাশকতার পরিকল্পনা করছে কিনা বা আগ্নেয়াস্ত্র বহন করছে কি না সেটা লক্ষ্য রাখা হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM