ফটিকছড়িতে ভুয়া ডাক্তারকে এক বছরের কারাদণ্ড

চট্টগ্রামের ফটিকছড়িতে কোন প্রকার কাগজপত্র না থাকা সত্ত্বেও নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করে দীর্ঘদিন ধরে রোগী দেখে আসছিলেন মো. রমজান আলী মন্ডল (৪৭)।

- Advertisement -

তবে শেষ রক্ষা হলো না তার। সহকারী কমিশনার ভূমি এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে এ ভুয়া চিকিৎসককে আটক করা হয়।

- Advertisement -google news follower

পরে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযোগ এনে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ২ টার সময় ভুজপুর থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় জনসাধারণের সহায়তায় ফটিকছড়ির বাগান বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

- Advertisement -islamibank

সহকারী কমিশনার ভূমি এটিএম কামরুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে সেবার মান, লাইসেন্স নবায়ন প্রভৃতি বিষয়গুলো মনিটরিংয়ের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে মো. রমজান আলী মন্ডল (৪৭) নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

তাছাড়া অপর আরেকটা মামলায় হেদায়েত উল্লাহ (৪১) একজন ফার্মেসী মালিককে নিজের নামের আগে ডাক্তার পদবী ব্যবহার ও ড্রাগ লাইসেন্স ছাড়া ফার্মেসী পরিচালনার অপরাধে দোষী সাবস্ত্য করে তিন মাসের বিনাশ্রমে কারাদন্ডে দন্ডিত করা হয় ও উক্ত ফার্মেসি সিলগালা করে দেওয়া হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার ভূমি এটিএম কামরুল ইসলাম।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM