টস জিতে আফগানদের বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ভারতের মাটিতে ওয়ানডে ক্রিকেটের বিশ্বকাপ মিশন আজ থেকে শুরু করল বাংলাদেশ। আজ শনিবার বেলা ১১টায় প্রতিপক্ষ চিরচেনা আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা।

- Advertisement -

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলনায়ক সাকিব আল হাসান। হিমাচল প্রদেশের নান্দনিক এইচপিসিএ স্টেডিয়ামে শুরু হয় ম্যাচ।

- Advertisement -google news follower

বিশ্বকাপের প্রথম ম্যাচের বাংলাদেশ একাদশে জায়গা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। দলে আছেন স্বীকৃত দুই ওপেনারই লিটন ও তানজিদ।

বাংলাদেশ নামছে তিন পেসার তাসকিন, শরীফুল ও মোস্তাফিজের সঙ্গে দুই স্পিনার সাকিব ও মিরাজকে নিয়ে। ফলে একাদশের বাইরে আছেন নাসুম আহমেদ, মেহেদী হাসান, হাসান মাহমুদ ও তানজিম হাসান।

- Advertisement -islamibank

অন্যদিকে আফগানিস্তান দলে আছেন দুই পেসার নভিন ও ফারুকি। সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন ওমরজাই। রশিদ খান, মুজিবের সঙ্গে স্পিনে থাকবেন মোহাম্মদ নবী।

বাংলাদেশের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগাদশন একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিবউর রহমান, নাভিন-উল-হক, ফজল হক ফারুকি।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM