পটিয়ায় চাঞ্চল্যকর রাজু হত্যার ঘটনায় গ্রেফতার ২

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পটিয়ায় চাঞ্চল্যকর রাজু হোসেন রাসেল (৩৪) প্রকাশ গুলি রাজুকে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় প্রধান আসামিসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -

মঙ্গলবার (৩০ এপ্রিল) পটিয়া থানা ও ডিবি পুলিশের টিম যৌথ অভিযান চালিয়ে নগরের অক্সিজেন এলাকা থেকে পার্থ চৌধুরী (৩৫) প্রকাশ জুলুকে এবং পরে তার স্বীকারোক্তি মতে মো. সাকিব (২২)কে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

এসময় কিশোর গ্যাং লিডার জুলুর কাছ থেকে ১টি দেশীয় তৈরি এলজি (আগ্নেয়াস্ত্র) ও ২টি কার্তুজ, হত্যার কাজে ব্যবহ্ত ১টি লোহার তৈরি ধামা এবং ১টি লোহার তৈরি কেচি উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার পার্থ পটিয়া পৌর সদরের সুচক্রদন্ডী এলাকার শম্ভু চৌধুরী বাড়ির মৃত পুলক চৌধুরী প্রকাশ খোকন চৌধুরীর ছেলে এবং সাকিব আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা এলাকার রফিক মেম্বারের বাড়ির মো. করিমের ছেলে।

- Advertisement -islamibank

জানা যায়, গত ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টার দিকে পটিয়া পৌর সদরের সুচক্রদন্ডী পল্লী মঙ্গল মন্দিরের পাশের একটি বিলে মাদক ও কিশোর গ্যাংয়ের আধিপত্যের জের ধরে গুলি রাজুকে বাড়ি থেকে ডেকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।

তাকে স্থানীয়রা উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা।

নিহত গুলি রাজু পটিয়া পৌর সদরের ২নং ওয়ার্ড সুচক্রদন্ডী গ্রামের মৃত জাফর আহমদের ছেলে।

এ ঘটনায় গত ২৮ এপ্রিল নিহতের বোন আসমা আকতার লিজা বাদী হয়ে পটিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় কিশোর গ্যাং লিডার জুলুকে প্রধান আসামি করে আরো ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করা হয়।

আসামিদের গ্রেফতারে পটিয়া পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আরিফুল ইসলামের নির্দেশে পটিয়া থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলামের নেতৃত্বে উপপরিদর্শক শিমূল চন্দ্র দাস, আসাদুর রহমান, সহকারী উপপরিদর্শক অনুপ কুমার বিশ্বাস, ফয়েজ আহাম্মদ, মহিউদ্দিনসহ বিশেষ টিম অভিযানে নামেন।

এরই মধ্যে টিমের কাছে সোর্সের খবর আসে, মামলার প্রধান আসামি জুলু চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামি এলাকার অবস্থান করছেন।

এ খবরে মঙ্গলবার রাতে ডিবি পুলিশের সহযোগীতায় পটিয়া থানা পুলিশের টিম সেখানে অভিযান চালায়। গ্রেফতার করা হয় জুলুকে। পরে তার দেওয়া তথ্যমতে একই রাতে মামলার অন্যতম আসামি মো. সাকিবকে পটিয়া পৌর সদরের সুচক্রদন্ডী মাতৃভান্ডার এলাকার ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়।

বুধবার (১ মে) ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধারের জন্য আবারও অভিযান পরিচালনা করে পটিয়া থানা পুলিশ। সুচক্রদন্ডী লোকনাথ মন্দিরের পশ্চিম পার্শ্বে একটি শ্মশানের বাউন্ডারী ওয়ালের অদুরে ঝোপ জঙ্গলের ভেতর হতে হত্যায় ব্যবহৃত আলামত ১টি লোহার তৈরি ধামা, ১টি লোহার তৈরি কাচি উদ্ধার করা হয়।

এরপর আরো ব্যাপক জিজ্ঞাসাকদের এক পর্যায়ে প্রধান আসামি জুলু স্বীকার করেন হত্যার ঘটনাস্থলে পার্শ্বে তার বাবহৃত একটি আগ্নেয়াস্ত্র লুকিয়ে রেখেছে।

তার দেওয়া তথ্য মতে প্লাস্টিকের বাজারের ব্যাগে মোড়ানো ১টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ২টি কার্তুজ উদ্ধার করে পুলিশ।

পুলিশ আরো জানান, মামলার প্রধান আসামি পার্থ চৌধুরী প্রকাশ জুলুর বিরুদ্ধে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদকের একাধিক মামলা রয়েছে। তার দাপটে এলাকার লোকজন সারাক্ষণ তটস্থ থাকে। এলাকায় বাড়িঘরে চুরি, ছিনতাই ও চাঁদাবাজি ও মারামারির কারণে তার বিরুদ্ধে মানুষ মুখ খুলতেও ভয় পেতেন।

সে দীর্ঘদিন ধরে পটিয়ায় পথচারীদের ভয়ভীতি দেখিয়ে ছিনতাই করা, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, এলাকায় আধিপত্য বিস্তারসহ জনমনে আতংক সৃষ্টি করে আসছে।

বৃহস্পতিবার সকালে গ্রেফতারের তথ্য নিশ্চিত করে পটিয়া থানার ওসি জসীম উদ্দীন বলেন, চাঞ্চল্যকর গুলি রাজু হত্যায় ব্যবহৃত অস্ত্রসহ ঘটনার প্রধান আসামি ও এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

প্রধান আসামি জুলুর বিরুদ্ধে অস্ত্র আইনে থানায় পৃথক আরো একটি মামলা দায়ের করে আদালতে প্রেরন করা হবে এবং গ্রেফতারের দুজনের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM