চবিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

খাওয়ার সময় ডালের বাটি পড়ে যাওয়ার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপের কর্মীরা। 

- Advertisement -

আজ শুক্রবার বেলা সোয়া তিনটার দিকে চবি ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের সিক্সটি নাইন ও বিজয় গ্রুপের একাংশের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

- Advertisement -google news follower

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে পৌছে বিকেল পৌনে ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। তবে ৩০ মিনিটের সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১৯ জন আহত হয়েছে বলে জানা গেছে।

তবে আহতদের মধ্যে কারো অবস্থা গুরুতর নয় জানিয়ে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের প্রধান কর্মকর্তা ডা. আবু তৈয়ব বলেন, সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত পাথরের আঘাতে আঘাতপ্রাপ্ত ১৯ জন চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

- Advertisement -islamibank

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে ক্যাম্পাসের একটি হোটেলে খাবার শেষে টেবিল থেকে বের হবার সময় সিক্সটি-নাইন গ্রুপের কর্মী আজমিরের হাতের ধাক্কা লেগে টেবিলের ওপরে থাকা ডালের বাটি পড়ে যায়।

এ ঘটনায় বিজয় গ্রুপের অনুসারী মাহির চৌধুরীর সঙ্গে আজমিরের কথা কাটাকাটি হয় একপর্যায়ে তা হাতাহাতি এবং পরে সংঘর্ষে রুপ নেয়। বিকেল সোয় তিনটার দিকে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল আলম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে উভয় গ্রুপের বেশ কয়েকজন আহত হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশের সহায়তা নিয়ে ঘটনাস্থলে এসে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম দুই পক্ষকে বুঝিয়ে হলে ঢুকিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

কিছুদিন ধরেই শাখা ছাত্রলীগের গ্রুপ ও উপগ্রুপের মধ্যকার সংঘর্ষে কমিটি পর্যন্ত বাতিল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM