বিএনপি-জামায়াতের সহিংসতার বিষয়ে সজাগ থাকুন: শিক্ষামন্ত্রী

আসন্ন দুর্গাপূজা ও জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী শক্তি বিএনপি-জামায়াত যেন কোনো সংকট ও সহিংসতা তৈরি করতে না পারে, সে জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

- Advertisement -

তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত মানুষের ওপর অত্যাচার-নির্যাতন যেমন চালানোর চেষ্টা করে, তেমনি তারা দেশের ভাবমূর্তিও নষ্ট করে। এই অপশক্তিকে আমাদের সবারই রুখে দাঁড়াতে হবে।

- Advertisement -google news follower

আজ শুক্রবার চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চাঁদপুর জেলার সমাবেশ শেষে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, শিক্ষার্থীরা হচ্ছে দেশের সবচেয়ে সচেতন ও সজাগ জনগণের অংশ। তারা যেন সব সময় চোখ-কান খোলা রাখে। কারণ এই বাংলাদেশটা তাদের। তারা এ দেশের বর্তমান ও ভবিষ্যৎ।

- Advertisement -islamibank

তারা যেন এই অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে পারে।

দীপু মনি বলেন, ‘বিএনপি-জামায়াত যেন কোনোভাবেই দেশকে অস্থিতিশীল করতে না পারে, সে জন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

আমি মনে করি আমাদের তরুণেরা সবচেয়ে সজাগ ও সচেতন শ্রেণি। তারা যেন এ বিষয়ে অনেক বেশি সজাগ থাকে এবং যেকোনো মূল্যে যেন আমরা এই অপশক্তিকে সবাই মিলে প্রতিহত করতে পারি।’

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোহাম্মদ আমিন উদ্দিন, চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জ কমান্ডার মোহাম্মদ আবদুল আউয়াল ও চাঁদপুর জেলা কমান্ডার উজ্জল কুমার পালসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM