গভীর সমুদ্রে ভাসমান জাহাজ থেকে ১৩ নাবিক উদ্ধার

নোয়াখালীর ভাসানচর থেকে দূরে গভীর সমুদ্রে অর্ধডুবন্ত অবস্থায় ভাসমান একটি লাইটার জাহাজ থেকে ১৩ জন নাবিককে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

- Advertisement -

শনিবার রাত সাড়ে ১০টার দিকে ভাসানচর লাইট হাউজ থেকে সাড়ে ১০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ‘এম ভি হুমাইরা’ নামক কয়লাবোঝাই জাহাজটি থেকে ওই ক্রুদের উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

আজ রবিবার দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
তিনি বলেন, শনিবার এম ভি মাস্টার সুমন-২ নামক একটি লাইটার জাহাজ চট্টগ্রাম থেকে প্রায় এক হাজার টন কয়লাবোঝাই করে কুমিল্লার দাউদকান্দির উদ্দেশে রওনা করে।

একপর্যায়ে ইঞ্জিনরুমে পানি ঢুকে ইঞ্জিনটি বিকল হয়ে যায়। পরে লাইটার জাহাজটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। পরে বিকল হয়ে যাওয়া জাহাজটি সাঙ্গু গ্যাসফিল্ড থেকে আনুমানিক ৯ দশমিক ৫ নটিক্যাল মাইল উত্তরে নিয়ন্ত্রণহীনভাবে উত্তাল সমুদ্রে ভাসতে থাকে। এরপর মোবাইল ফোনের মাধ্যমে জাহাজের নাবিকরা প্রশাসনের সহায়তা চান।

- Advertisement -islamibank

খন্দকার মুনিফ তকি বলেন, খবর পেয়ে সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করে কোস্ট গার্ড। পরে রাত সাড়ে ১০টার দিকে ১৩ জন ক্রুকে গভীর সমুদ্র থেকে উদ্ধার করা হয়। ক্রুসহ লাইটার জাহাজটি মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM