আ.লীগকে আমেরিকা জুজুর ভয় দেখিয়ে লাভ হবে না: আ জ ম নাছির

মুক্তিযুদ্ধের সময় আমেরিকা পাকিস্তানি হানাদার বাহিনীর প্রধান সহায়ক শক্তি ছিল জানিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আমেরিকা জুজুর ভয় দেখিয়ে আওয়ামী লীগের জয়যাত্রা প্রতিহত করা যাবে না।

- Advertisement -

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নগর আওয়ামী লীগের উদ্যেগে আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, এই আমেরিকা আমাদের মুক্তিযুদ্ধের সময় হানাদার পাক বাহিনীর প্রধান সহায়ক শক্তি ছিল। তারা পাক হানাদার বাহিনীর নিশ্চিত পরাজয়ের মুখে তাদের রক্ষা করার জন্য বঙ্গোপসাগরে সপ্তম নৌবহর পাঠিয়েছিল।

কিন্তু তারপরও বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় সুসম্পন্ন হয়েছে। বাংলাদেশের জন্ম থেকেই এই দেশটি আমাদের অস্তিত্ব বিপন্ন করার জন্য প্রত্যক্ষ অপচেষ্টা চালিয়েছে। তাদের কাছ থেকে নগদ টাকায় চাল, গম কেনার পরও পণ্যবাহী সেই জাহাজ ফিরিয়ে নিয়ে বাংলাদেশে কৃত্রিম সাময়িক দুর্ভিক্ষ সৃষ্টি করেছিল। বাঙালি সেই দুঃসহ স্মৃতি ভুলে যায়নি।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। এ যাবৎকালে বাংলাদেশের যা কিছু মহৎ ও সাফল্য অর্জিত হয়েছে তা আওয়ামী লীগ শাসনামলে সম্ভব হয়েছে।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি গরীব দেশকে পর্যায়ক্রমে স্বলোন্নত, উন্নয়নশীল ও মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। তিনি ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য পূরণের পর এখন স্মার্ট বাংলাদেশের স্বপ্নপূরণে এগিয়ে যাচ্ছেন।

নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM