স্বাস্থ্য খাতের উন্নয়ন করতে হলে নার্সিং সেক্টরে মানোন্নয়ন জরুরী- আ জ ম নাছির

বায়েজিদ বোস্তামি পূর্ব নাসিরাবাদ চন্দ্রনগরস্থ মেরিন সিটি নার্সিং কলেজ চট্টগ্রামের উদ্যোগে সোমবার (১৭ জুলাই) দুপুরে কলেজ অডিটোরিয়ামে বিএসসি ইন নার্সিংও ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারী ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন বরণ ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশের স্বাস্থ্য খাতকে সর্বাধুনিক ও উন্নত করার লক্ষ্যে সরকার চিকিৎসা সেবায় বহুমুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। দেশে দক্ষ চিকিৎসক প্রজন্ম গড়ে তোলার পাশাপাশি দক্ষ নার্স তৈরির উদ্যোগও বাস্তবায়িত হচ্ছে। বর্তমানে দেশে দক্ষ নার্সের সংকট রয়েছে। এই সংকটের কারণে রোগীর যথাযথ সেবা প্রদান কার্যক্রম ব্যাহতও হচ্ছে। এই সমস্যা থেকে উত্তরণের জন্য নার্সিং সেক্টরেও যুগোপযোগী পদক্ষেপ নেয়া আজ সময়ের দাবী। দেশের উন্নত চিকিৎসা খাত মানে উন্নত সেবা। আর উন্নত সেবা মানে চিকিৎসায় দক্ষ ও যোগ্য নার্সের প্রতুলতা। শুধু দেশে নয় মধ্যপ্রাচ্যসহ বিশে^র বিভিন্ন দেশে দক্ষ নার্সের চাহিদা রয়েছে।

- Advertisement -google news follower

মেরিন সিটি নার্সিং কলেজের অধ্যক্ষ রাধু মুহুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.মো. মনিরুজ্জামান,মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা ও পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক সুযত পাল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) যুগ্ম সম্পাদক ডা. রবিউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM