অদম্য সাহস নিয়ে চলতে চাই: অহিদ সিরাজ

জয়নিউজবিডি যাত্রা শুরু করেছিল ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর। ওইদিন চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য ও নানা অনিয়ম ও দুর্নীতির বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এভাবে প্রথম দিন থেকেই জয়নিউজবিডি মানুষের পাশে থাকার চেষ্টা করেছে।

- Advertisement -

আমরা মানুষের সার্বিক উন্নয়নের পক্ষে। আমাদের লক্ষ্য নির্ভীক ও আপসহীন থাকা, পক্ষপাতহীন মতামত, গঠনমূলক সমালোচনা, অদম্য সাহস ও আপসহীন মনোভাব প্রকাশ করা; কিন্তু সেই লক্ষ্যে আমরা কতটুকু হাঁটতে পেরেছি?

- Advertisement -google news follower

আজ যখন জয়নিউজবিডি ছয় বছরে পা রাখছে- তখন পাঠকের কাছে সেই ফিরিস্তি টানার দরকার আছে বলে আমরা মনে করি। কারণ পাঠক আমাদের শক্তি ও অনুপ্রেরণার উৎস। তারাই আমাদের চালিকাশক্তি।

আজকের এ দিনে পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার কোনো সীমা নেই। বিগত বছরগুলোতে আমরা পাঠকের সামনে হাজির হয়েছি পরীক্ষার্থীর মতো।

- Advertisement -islamibank

ভালোবাসা, এর উৎস কী- আমরা কখনো হয়তো তার হিসাব করিনি। কিন্তু আমরা জানি, আজ থেকে ৫ বছর আগের দিনটি থেকেই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য ছিল স্পষ্ট।

আমরা স্বাধীন, নিরপেক্ষ, সৎ, সাহসী সাংবাদিকতা এবং ভালো চিন্তা, ভালো কাজ ও পরিবর্তনের সহযাত্রী হতে চেয়েছি। কোনো দল, ব্যক্তি কিংবা বিজ্ঞাপনদাতা গোষ্ঠীর কাছে বন্ধক দেইনি নিজেদের।

সাধারণ সেই সব মানুষ, যাদের কথা বড় মিডিয়ায় উঠে আসে না আমরা তাদের কথাও তুলে ধরেছি। গণতন্ত্র, কৃষক, বঞ্চিত-নিপীড়িত, মুক্তিযুদ্ধ, নারী-শিশুর অধিকার, প্রান্তিক, আদিবাসী ও সংখ্যালঘুর অধিকারের পক্ষে অবিচল থেকেছি। পাদপ্রদীপের আড়ালের খবরগুলোকে গুরুত্ব দিয়েছি। খবরের উপস্থাপনায়ও ভিন্ন স্বাদ আনার চেষ্টা করেছি। আমাদের সবচেয়ে বড় সাফল্য, অনেক নতুন সাংবাদিক তৈরি করতে পেরেছি।

আমাদের চারপাশে তরুণ অনেক লেখক আছেন, যাদের লেখার জায়গা একেবারেই সংকুচিত। প্রবীণদের পাশাপাশি আমাদের পাতায় পাতায় গুরুত্ব পেয়েছেন এইসব তরুণ লেখক। আমরা জন্ম দিয়েছি অসংখ্য নতুন কুঁড়ির। আগামী দিনগুলোতে তারা তাদের সৌরভ ছড়াতে থাকবে, আমরা নিশ্চিত।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনকে সামনে রেখে আমাদের দায়িত্ব এসব কুঁড়ির যত্ন নেওয়া এবং এই প্রচেষ্টাকে এগিয়ে নিয়ে যাওয়া। তাইতো আমরা জয়নিউজবিডিকে নবীন- প্রবীণ লেখক ও সাংবাদিকদের মিলনকেন্দ্রে পরিণত করার চেষ্টা করছি।

আমরা নিরন্তর পুনর্নির্মাণ এবং নতুনের সংযোজনে পৌনঃপুনিকতার একঘেয়েমির হাত থেকে পাঠক ও শ্রোতাদের পরিত্রাণ দেওয়ার চেষ্টা করছি। আমরা নিশ্চিত, যা ধীরে ধীরে পাঠকরাই বিবেচনা করবেন জয়নিউজ কতটা কৃতকার্য হলো।

কারণ প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে পাঠকই মুখ ফিরিয়ে নেন। কিন্তু আমরা এ কথা ভেবে আপ্লুত বোধ করি, জয়নিউজের প্রচার বছর বছর বাড়ছে। দেশের আনাচে-কানাচে ২৯ প্রতিনিধি প্রতিনিয়ত সমস্যা-সম্ভাবনার চিত্র নির্ভীকভাবে তুলে ধরছেন। দিনে দিনে আমাদের পাঠকসংখ্যা বাড়ছে।

সুপ্রিয় পাঠক, জয়নিউজবিডি হয়ে উঠতে চায় পঞ্চান্ন হাজার বর্গমাইলের জনতার সম্মিলিত কণ্ঠস্বর। গণতন্ত্র ও বৈষম্যহীন সমাজ গঠনে ‘চিন্তা ও তৎপরতার সহযোগী’ হিসাবে আপনাদের পাশে থাকার অঙ্গীকারে আমরা অবিচল, অতন্দ্র। সবাইকে শুভেচ্ছা।

সম্পাদক, জয়নিউজবিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM