যুক্তরাষ্ট্র ক্ষমতা প্রয়োগ করতে পারে, আমরা উদ্বিগ্ন নই: পররাষ্ট্রমন্ত্রী

আসন্ন জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য ঢাকার কর্মকর্তাদের ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞায় সরকার উদ্বিগ্ন নয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, বৈশ্বিক শক্তি হিসেবে তারা যুক্তরাষ্ট্র অবশ্যই অন্যদের ওপর ক্ষমতা প্রয়োগ করতে পারে, কিন্তু আমরা উদ্বিগ্ন নই। কারণ আমরা জানি কিভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়।

- Advertisement -

শনিবার (২৩ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে এ কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

যুক্তরাষ্ট্র গণতন্ত্র চায়, বাংলাদেশও গণতন্ত্র চায় বলে জানান আব্দুল মোমেন। তিনি বলেন, শেখ হাসিনার সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করার জন্য দায়ী ব্যক্তিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ শুরুর ঘোষণা দিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে বলেন, এই ব্যক্তিদের মধ্যে আইন প্রয়োগকারী সংস্থা, ক্ষমতাসীন দল এবং রাজনৈতিক বিরোধী দলের সদস্যরাও রয়েছেন।

- Advertisement -islamibank

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার বলেছেন, মার্কিন আইন অনুযায়ী ভিসার রেকর্ড গোপননীয় হওয়ায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় কারও নাম প্রকাশ করেনি।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানান, ভিসা নিষেধাজ্ঞা নিয়ে তার দলের ‘পদমর্যাদার’ সদস্যরা উদ্বিগ্ন নন। কারণ তাদের অধিকাংশই বাংলাদেশে থাকতে চান।

তিনি বলেন, আমাদের ভোটাররাও উদ্বিগ্ন নয়, কারণ তারা সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ভাবছেন না।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM