এক কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা রুখে দিল কাস্টমস

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা চারটি কনটেইনার থেকে প্রায় ২৮ টন গুড়া দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। এতে করে প্রায় এক কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা রুখে দেওয়া হয়।

- Advertisement -

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে কাস্টমস সূত্রে এ তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

সূত্র জানায়, ঢাকার পুরানা পল্টনের প্রতিষ্ঠান জিওয়াই ট্রেড প্রাইভেট লিমিটেড চার কনটেইনার ক্যালসিয়াম কার্বনেট আমদানির ঘোষণা দেয়। চালানটি খালাসের জন্য গত ১১ সেপ্টেম্বর বিল অব অ্যান্ট্রি দাখিল করে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট এক্সটেনডেট ইউনাইটেড এজেন্সি লিমিটেড। কিন্তু, চালানটিতে অসত্য ঘোষণায় পণ্য আমদানির বিষয়ে প্রাথমিক ধারণা লাভ করে কাস্টমসের এআইআর শাখা। এ কারণে গত ১৮ সেপ্টেম্বর অ্যাসাকুইডা ওয়ার্ল্ড সিস্টেমে চালানটি লক করে দেওয়া হয়।

এরপর ১৯ সেপ্টেম্বর চালানটি শতভাগ কায়িক পরীক্ষা করা হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রাম কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার (এআইআর) মো. সাইফুল হক বলেন, কায়িক পরীক্ষায় ঘোষিত ক্যালসিয়াম কার্বনেটের সঙ্গে একই প্রকৃতি ও একই প্রিন্টের বস্তায় প্রায় ২ হাজার ৮০০ বস্তা ভিন্ন পণ্য পাওয়া যায়। এসব বস্তায় প্রায় ২৮ টন গুঁড়া দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ রয়েছে। এ ঘটনায় জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাজস্ব ফাঁকির মামলা দায়ের করা হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM