পাইরেসির কবলে শাহরুখের ‘জাওয়ান’

গতকাল বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ভারত, বাংলাদেশসহ সারাবিশ্বে মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত শাহরুখ খান অভিনীত ‘জাওয়ান’।

- Advertisement -

মুক্তিপ্রাপ্ত সিনেমাটি দেখতে এদিন ভোরবেলায়ই দলে দলে প্রেক্ষাগৃহে হাজির হয়েছিলেন অনুরাগীরা। মুক্তির পর থেকেই সিনেমাটি দেখার জন্য হলের সামনে লম্বা লাইনে টিকিট কাটছেন শাহরুখ ভক্তরা।

- Advertisement -google news follower

তবে মন খারাপ করা খবর হলো, মুক্তির ছয় ঘণ্টার মধ্যেই পাইরেসির কবলে পড়েছে ‘জাওয়ান’। দাবানলের মতো যাচ্ছে ছড়িয়ে অনলাইনে ফাঁস ভার্সন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, টরেন্ট ওয়েবসাইটে মিলছে ‘জওয়ান’-এর এইচডি ভার্সন। তামিলরকার্স, টেলিগ্রাম, মুভিরুজের মতো ওয়েবসাইটগুলোতেও ফাঁস হয়ে গেছে সিনেমাটি।

- Advertisement -islamibank

তবে ‘জওয়ান’-এর প্রথম দিনের ব্যবসায় এই পাইরেসির প্রভাব খুব বেশি পড়বে না বলেই ধারণা বিশেষজ্ঞদের। কারণ ‘জওয়ান’- নিয়ে শাহরুখ ভক্তদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

সাধারণত প্রেক্ষগৃহে ঢুকে ক্যামেরায় পুরো সিনেমা রেকর্ড করে ছড়িয়ে দেওয়া হয় ইন্টারনেট দুনিয়ায়। সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে সেই ছবি হাতের নাগালে পেয়ে যান দর্শক। ‘জাওয়ান’র ক্ষেত্রে এই পাইরেসি ঠেকাতে নানা ব্যবস্থাই নিয়েছিল নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান। তবুও শেষ রক্ষা হলো না।

তবে অনলাইনে ‘জাওয়ান’ ফাঁস হওয়া নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া মেলেনি শাহরুখ-গৌরীর প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেনমেন্টের। প্রযোজনা সংস্থাটি এর আগে অবশ্য কড়া ব্যবস্থা নিয়েছিল ‘জাওয়ান’-এর লিক ভিডিও নিয়ে।

আগস্ট মাসে টুইটারে এ সিনেমার বেশকিছু দৃশ্য ফাঁস হয়ে যায়। এরপর গত ১০ আগস্ট মুম্বাইয়ের সান্তাক্রুজ পুলিশ স্টেশনে এফআইআর দায়ের করে গৌরী-শাহরুখের সংস্থা।

এফআইরে উল্লেখ করা হয় পাঁচটি টুইটার হ্যান্ডেলের, যেখান থেকে ওই ভিডিওগুলো ছড়ানো হয়েছে। পাশাপাশি প্রযোজনা সংস্থার তরফে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করা হয়।

হাইকোর্ট ওই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ততক্ষণাৎ ওই ভিডিও ক্লিপগুলো ডিলিট করে দেয়ার নির্দেশ দেয়।

‘জাওয়ান’ সিনেমাটির বাজেট ৩০০ কোটি রুপি। এই সিনেমার মাধ্যমে প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা গেছে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এতে আছেন সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে আছেন দীপিকা পাড়ুকোন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM