অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন ডি মারিয়া

সবশেষ বিশ্বকাপ শেষেই জাতীয় দল থেকে অবসরে যেতে চেয়েছিলেন আনহেল ডি মারিয়া। কিন্তু আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয় তার সিদ্ধান্তে প্রভাব ফেলে।

- Advertisement -

আরও কিছুদিন ফুটবল চালিয়ে যেতে চান এই উইঙ্গার। সেই কিছুদিনের শেষ কবে এবার জানিয়ে দিলেন তা। গত কোপা আমেরিকার নায়ক ২০২৪ কোপা আমেরিকা খেলে অবসরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

- Advertisement -google news follower

ইএসপিএন আর্জেন্টিনাকে এই সিদ্ধান্তের কথা জানা ডি মারিয়া।

শুক্রবার বাংলাদেশ সময় সকালে দক্ষিণ আমেরিকা অঞ্চেলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে মাঠে ছিলেন ডি মারিয়া।

- Advertisement -islamibank

ঘরের মাঠে একুয়েডেরর বিপক্ষে ম্যাচটি লিওনেল মেসির ফ্রি-কিক গোলে ১-০ ব্যবধানে জেতে। ম্যাচের ৮৯তম মিনিটে মেসি উঠে যাওয়ার সময় ডি মারিয়ার হাতে অধিনায়কত্বের বাহুবন্ধনী পরিয়ে দিয়ে যান।

২০০৮ সালে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয় ডি মারিয়ার। দলটির হয়ে ১৩৩ ম্যাচ খেলে করেছেন ২৯টি গোল। তবে ডি মারিয়াকে ফুটবলপ্রেমীরা মনে রাখবেন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে গোল করার জন্য।

তার গোলে ২০০৮ অলিম্পিকে সোনা জিতেছিল আর্জেন্টিনা। গত বছর তার গোলেই এক যুগের বেশি সময় পর কোপা আমেরিকার স্বাদ পায় দলটি।

গত বছরের জুনে ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ফিনালিসিমায়ও গোল করেছিলেন। আর সবশেষ কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেছিলেন এই তারকা।

প্রিয় জার্সিটা তুলে রাখার আগে আরও একবার তার জাদুর অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM