২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু, আক্রান্ত ২৭৮২

সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ঢাকায় ৮ জন ও ঢাকার বাইরে ৩ জন মারা গেছেন। এ নিয়ে চলতি মাসে ডেঙ্গুতে ৬৪ জন এবং চলতি বছরে ৬৫৭ জন মারা গেছেন।

- Advertisement -

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে ২ হাজার ৭৮২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৫১ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১ হাজার ৮৩১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

- Advertisement -islamibank

চলতি বছর ডেঙ্গু নিয়ে হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৯১৬ জন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৬২ হাজার ৪৪০ এবং ঢাকার বাইরে ৭৩ হাজার ৪৭৬ জন রয়েছেন।

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছিল গত বছর ২৮১ জন। চলতি বছর অনেক আগেই সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। এ ছাড়া ডেঙ্গুতে ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM