চমেবির ১৮৫১ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন

চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) প্রায় ১ হাজার ৮৫১ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

- Advertisement -

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়।

- Advertisement -google news follower

অনুমোদিত এই প্রকল্পের মধ্যে ১৫ তলা হাসপাতাল ভবন ১টি, প্রশাসনিক ভবন ১টি, একাডেমিক ভবন এবং ডিনস অফিস ১টি, কেন্দ্রীয় লাইব্রেরী, ক্যাফটেরিয়া, টিএসসি, প্রার্থনা কক্ষ, কনভেনশন হল এবং টিচার্স ক্লাব/লাউঞ্জ ১টি, বিআইটিআইডি হাসপাতাল ভবনের ৫তলা হতে ১০ তলা ঊর্ধ্বমুখী ৬টি ফ্লোর সম্প্রসারণ ১টি।

এছাড়াও দ্বিতল ভিসি বাংলো ১টি, ১৫ তলা প্রোভিসি, ট্রেজারার, ডক্টরস এবং অফিসার্স কোয়াটার ১টি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পুরুষ ছাত্রদের হোস্টেল ও মহিলাদের জন্য ছাত্রী হোস্টেল, আইএচটি শিক্ষার্থী ছাত্র ও ছাত্রীদের জন্য পৃথক হোস্টেল ও নার্সেস ডরমিটরি যার সবকটি ১৫ তলা ভবন।

- Advertisement -islamibank

৮০০ বেডের হাসপাতাল সহ বিভিন্ন-চিকিৎসকদের পোস্টগ্রাজুয়েট কোর্স চালুর লক্ষ্যে ১০ ফ্যাকাল্টি সহ ৬৯টি চিকিৎসা বিভাগ থাকবে।

প্রকল্প অনুমোদন সম্পর্কে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই! বঙ্গবন্ধুর কন্যার আন্তরিকতাই বৃহত্তম চট্টগ্রামবাসী দীর্ঘদিনের লালিত স্বপ্ন আজ বাস্তবে রূপ প্রদান করার দিকে এগিয়ে গেল।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন এর উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, আজ একনেক সভায় মাননীয় প্রধানমন্ত্রী প্রকল্পগুলো অনুমোদন দিয়েছেন। শীঘ্রই নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর তিনি উদ্বোধন করবেন।

পরবর্তীতে নির্দিষ্ট সময়ের মধ্যেই আমরা এর কাজ শেষ করার সর্বোচ্চ চেষ্টা করব। আশা করছি খুব দ্রুতই এর সুফল চট্টগ্রামবাসী গ্রহণ করতে পারবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM