ইকবাল হত্যা মামলার পলাতক আসামি ২৯ বছর পর ধরা

চট্টগ্রামের রাউজানে ইকবাল হত্যা মামলার পলাতক আসামি আবু বক্কর (৪৮)কে দীর্ঘ ২৯ বছর পর গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব-৭।

- Advertisement -

গতকাল রবিবার (৩ সেপ্টেম্বর) রাত সোয়া নয়টার দিকে উপজেলার গরীব উল্লাহ পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আবু বক্কর (৪৮) ওই এলাকার মৃত মাহবুব আলমের ছেলে।

- Advertisement -google news follower

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার জানান, ১৯৯৪ সালে রাউজান থানার গরীব উল্লাহ পাড়ায় পারিবারিক বিরোধের জেরে মো, ইকবালকে হত্যা করা হয়।

এই ঘটনায় হত্যা মামলা করে তার পরিবার। এই মামলার পলাতক আসামি আবু বক্কর’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, বিশেষ গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে।

- Advertisement -islamibank

এরই ধারাবাহিকতায় রবিবার রাতে র‌্যাব জানতে পারে, পলাতক আসামী আবু বক্কর রাউজান থানার গরীব উল্লাহ পাড়ার নিজ বাসায় অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আবু বক্করকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারের পর আবু বক্কর জানায়, আইনশৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে দীর্ঘ ২৯ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আবু বক্করকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM