ডুবে গেছে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদের পানি বেড়ে ডুবে গেছে জেলার পর্যটনের ঝুলন্ত সেতু। গত কয়েকদিনের ভারী বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হ্রদের পানি বেড়ে সেতুটি ডুবে যায়।

- Advertisement -

ফলে সেতু দিয়ে চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশন।

- Advertisement -google news follower

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) সকালে গিয়ে দেখা যায়, কাপ্তাই হ্রদের পানি বেড়ে ছয় ইঞ্চি পরিমাণ পানির নিচে তলিয়ে গেছে সেতুর পাটাতন। এ অবস্থায় বেড়াতে আসা পর্যটকদের পারাপার বন্ধ করে দেয় পর্যটন কর্তৃপক্ষ।

রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে ঝুলন্ত সেতু ডুবে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় পর্যটকদের জন্য রবিবার সকাল থেকে সেতু পারাপারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে ঝুলন্ত সেতুটি আবার চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানান তিনি।

- Advertisement -islamibank

রাঙ্গামাটি পর্যটন বোট মালিক সমিতির নেতা মো. রমজান আলী জানান, টানা বর্ষণে ও পাহাড়ি ঢলের কারণে জেলার দৃষ্টিনন্দন ঝুলন্ত সেতুটি পানিতে ডুবে যাওয়ার কারণে পর্যটকরা এসে ফিরে যাচ্ছে। এতে আমরা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।

পর্যটন শহর রাঙ্গামাটির দৃষ্টিনন্দন ঝুলন্ত সেতু দেখতে প্রতিবছর দেশ-বিদেশ থেকে প্রচুর পর্যটক আসেন রাঙ্গামাটিতে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM