কাপ্তাই হ্রদে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

যাত্রীদের অসুবিধার কথা বিবেচনা করে এবং বৃষ্টিপাত পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় কাপ্তাই হ্রদে নৌচলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে প্রশাসন।

- Advertisement -

রবিবার রাতে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। আজ সোমবার (৭ আগস্ট) সকাল থেকে জেলার সঙ্গে উপজেলার যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হয়।

- Advertisement -google news follower

জানা গেছে, বেশ কিছু দিন ধরে রাঙ্গামাটিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। এই ভারী বর্ষণের ফলে পাহাড়ধসের আশঙ্কা রয়েছে।

পাহাড়ের ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারী সাধারণ জনগণকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে এবং বসবাসকারীদের সতর্ক থাকার জন্য নির্দেশনা জারি করেছিল রাঙ্গামাটি জেলা প্রশাসন। তবে জানমালের নিরাপত্তার স্বার্থে অনির্ষ্টকালের কাপ্তাই হ্রদে যাত্রীবাহী নৌচলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

- Advertisement -islamibank

জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হবে। পরে পরিস্থিতি বিবেচনায় ট্যুরিস্ট বোট চলাচলের সিদ্ধান্ত নেওয়া হবে। আপতত হ্রদে এক্ষেত্রে নিষেধাজ্ঞা বলবৎ থাকছে।

রাঙামাটির সঙ্গে ছয়টি উপজেলার একমাত্র যোগগাযোগ নৌ-পথ। জেলার বাঘাইছড়ি, লংগদু, জুরাছড়ি, বরকল ও বিলাইছড়ি উপজেলার সঙ্গে কেবল এ পথে চলাচল হয়।

তিনি আরও জানান, চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে হ্রদে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরিস্থিতি কিছু উন্নতি এবং যাত্রীদের অসুবিধার কথা বিবেচনা করেই আবারও যাত্রীবাহী নৌ-চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM