মার্শ ঝড়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ঘরের মাঠে অজি অধিনায়ক মিচেল মার্শকে যেন কোনভাবেই দমাতে পারছে না দক্ষিণ আফ্রিকার বোলরারা। তার ঝড়ো ব্যাটিংয়ে আবারো অস্ট্রলিয়ার কাছে হেরে গেল প্রোটিয়ারা।

- Advertisement -

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার রেকর্ড ভাবে হারাটা অনেকের কাছে স্রেফ একটি ব্যাতিক্রমই মন হয়েছিল। শুক্রবার রাতে দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের প্রায় ছয় ওভার বাকি থাকতেই আট উইকেটের বড় ব্যবধানে হারায় অজিরা।

- Advertisement -google news follower

অধিনায়ক মিচেল মার্শ আরও ব্যাটাতে জ্বলে উঠলে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৬৮ রানের টার্গেট খুব সহজেই ভেঙে ফেলে অস্ট্রেলিয়া। এক ম্যাচ হাতে রাখতেই সিরিজ নিজেদের করে নিল টি-টোয়েন্টির সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিন টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা ঝোড়ো শুরু এনে দেন টেম্বা বাভুমা। প্রথম তিন ওভারের মধ্যে ১৬ বল খেলে ৩৫ রান তুলে ফেলেন এই বাঁহাতি। তবে চতুর্থ ওভারের প্রথম বলে বাভুমার সাজঘরে ফেরার পর খেই হারায় স্বাগতিকেরা।দ্রুত চার উইকেটে তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দিকে করে নেই অজিরা।

- Advertisement -islamibank

অধিনায়ক মার্করাম ও ত্রিস্টান স্টাবসের অর্ধশত রানের জুটিতে লড়াইয়ে ফেরে আফ্রিকা।মাকরামের ৩৮ বলে ৪৯ রানের কল্যানে ১৬৭ রানের পুঁজি পায় স্বাগতিকেরা। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট পান সিন এবোট ও নাথান এলিস।

জবাবে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া এক মুহূর্তের জন্যও ধরনের চাপেও ফেলতে পারেনি আফ্রিকার বোলরারা। আগের ম্যাচে যেখানে শেষ করেছিলেন আর যেন ঠিক সেখান থেকে ইনিংস শুরু করেছেন অজিত দলপতি মিচেল মার্শ।

তার ৩৯ বলে ঝড়ো ৭৯ রানের ইনিংসের সাথে সমানে পাল্লা দিয়ে রান তুলেছেন ওপেনার শর্ট। তিনি করেন ৩০ বলে ৬৬। আরেক ওপেনার হেডের ব্যাট থেকে আসে ১৮ রান। আগ্রাসী ব্যাটিংয়ে ১৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM