প্রোটিয়াদের বিপক্ষে ১১১ রানের বড় জয় পেল অজিরা

কুড়ি ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবচেয়ে বড় ব্যবধানে জয় পেল অস্ট্রেলিয়া। ডারবানের কিংসমিডে বুধবার (৩০ আগস্ট) তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১১১ রানে প্রোটিয়াদের হারিয়ে সিরিজে এগিয়ে গেল অজিরা।

- Advertisement -

তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে মিচেল মার্শের নেতৃত্বের অভিষেকটা হলো স্মরণীয়। টস হেরে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া।

- Advertisement -google news follower

ম্যাচের শুরুতেই মার্কো জানসেনের বলে বিদায় নেন ট্রাভিস হেড। এরপর ম্যাথু শর্টকে নিয়ে দারুণ শুরু এনে দেন মিচেল মার্শ। ঝড়ো ব্যাটিংয়ে দুজন মিলে ২৬ বলে ৬৩ রানের জুটি গড়েন। ১১ বলে ২০ রান কইরে শর্ট ফিরে গেলে ভাঙে এই জুটি।

উইকেটে এসে থিতু হতে পারেননি জশ ইংলিস ও মার্কাস স্টয়নিসও। তাতে অবশ্য থেমে থাকেনি রানের চাকা। প্রথম ছয় ওভারেই অস্ট্রেলিয়া তুলে ফেলে ৭০ রান।

- Advertisement -islamibank

পরের গল্পটা মার্শ আর ডেভিডের। মার্শ ২২ বলে ফিফটি করে নিজের দ্রুততম ফিফটির রেকর্ড ভেঙে দেন। খুনে ব্যাটিংয়ে ডেভিড ফিফটি পূর্ণ করেন ২৪ বলে।

ফিফটির পর ডেভিড বিদায় নিলে শেষদিকে অভিষিক্ত হার্ডি ৩ চার ও এক ছক্কায় খেলেন ১৪ বলে ২৩ রানের ক্যামিও। মার্শ ১৩ চার ও ২ ছক্কায় ৪৯ বলে ৯২ রানে অপরাজিত থাকেন।

২৮ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ডেভিড। মার্শের সঙ্গে তার ৫০ বলে ৯৭ রানের জুটি পঞ্চম উইকেটে অস্ট্রেলিয়ার রেকর্ড।

লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই টেম্বা বাভুমাকে হারায় দক্ষিণ আফ্রিকা। সেই ধাক্কা সামলে আগ্রাসী ব্যাটিংয়ে ভালো কিছুর ইঙ্গিত দেন রাসি ফন ডার ডাসেন ও হেনড্রিকস। তবে বড় হয়নি জুটি। পঞ্চম ওভারে ফন ডাসেনকে (১১ বলে ২১) ফিরিয়ে ২৪ বলে ৪৬ রানের জুটি ভাঙেন শন অ্যাবট।

এরপরই শুরু হয় স্যাঙ্ঘা ম্যাজিক। এই লেগির জাদুতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। এইডেম মারক্রামকে ফিরিয়ে প্রথম উইকেট পান স্যাঙ্ঘা।

এরপর একে একে ব্রেভিস, ট্রিস্টান স্টাবস ও জানসেনকে বিদায় করেন তিনি। তাতেই ১৫.৩ ওভারে ১১৫ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

একই মাঠে আগামী শুক্রবার হবে দ্বিতীয় ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২২৬/৬, ২০ ওভার (মার্শ ৯২*,ডেভিড ৬৪)
দক্ষিণ আফ্রিকা: ১১৫, ১৫.৩ ওভার (হেনড্রিকস ৫৬, জানসেন ২০)
ফল: অস্ট্রেলিয়া ১১১ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া
ম্যান অব দা ম্যাচ: মিচেল মার্শ

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM