বিভিন্ন অপরাধে ৩ লাখ টাকা জরিমানা দিল হিফস অ্যাগ্রো ফুড

চট্টগ্রাম নগরের পাথরঘাটার শিশুখাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিফস অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিকে তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

- Advertisement -

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম মশিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলা ও মেট্রোপলিটন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম জানান, অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, লেভেলিং প্রবিধানমালা লংঘন, যথাযথ নিবন্ধন প্রক্রিয়া অনুসরণ না করাসহ বিভিন্ন অপারাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী তিন লাখ টাকা জরিমানা আরোপ ও তাৎক্ষণিক আদায় করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় পরিচালিত অভিযানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা, চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ ইয়াছিনুল হক চৌধুরীসহ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহায়ক স্টাফরা উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

জনস্বার্থে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বুধবার (৩০ আগস্ট) ফুলকলি ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিতে অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন, মেয়াদে কারচুপি, লেভেলিং প্রবিধানমালা লংঘন, নিম্নমানের কাঁচামাল ব্যবহারসহ বিভিন্ন অপারাধ পরিলক্ষিত হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া বারকোড ফুড জাংশনের রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রক্রিয়াকরণ, পচা মাংস ফ্রিজে সংরক্ষণ, অনুমোদনহীন ঘি ব্যবহার, কাঁচা ও রান্না করা মাংস একত্রে সংরক্ষণসহ নানাবিধ অসঙ্গতি পরিলক্ষিত হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী চার লাখ টাকা জরিমানা আরোপ ও তাৎক্ষণিক আদায় করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM