সাগরে ভাসতে থাকা ১৪ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড

গভীর সাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ‘এফবি কাজী’ নামের একটি ফিশিং বোটের ১৪ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।

- Advertisement -

বুধবার (৩০ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, গত ২৩ আগস্ট ফিশিং বোটটি বাঁশখালীর প্রেমাশিয়া ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। একপর্যায়ে গত ২৬ আগস্ট আনুমানিক রাত দেড়টায় ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে। পরবর্তীতে কোস্ট গার্ডের নিয়মিত টহল জাহাজ পোর্টে গ্র্যান্ডের অধিনায়ক লে. কমান্ডার ইমতিয়াজ উদ্দিন সরকারের নেতৃত্বে সকাল ৯টা ৩৫ মিনিটে সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

উত্তাল সমুদ্রে টানা চার ঘণ্টা অভিযান চালিয়ে বিপজ্জনকভাবে ভাসতে থাকা বোটটি আনুমানিক বেলা দেড়টায় ১৪ জন জেলেসহ গভীর সমুদ্রে সাঙ্গু মোহনা থেকে আনুমানিক ২০ নটিক্যাল মাইল দূর হতে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষয় হয়। উদ্ধার হওয়া জেলেরা চট্টগ্রাম জেলার বাসিন্দা।

জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলেসহ বোটটি কোস্ট গার্ড স্টেশন সাঙ্গুর কাছে হস্তান্তর করা হয়। পরে জেলেদের ফিশিং বোটের মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM