নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনে কোনো পদ্ধতি নেই: কবির বিন আনোয়ার

গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার পরিবর্তনের জন্য নির্বাচন ছাড়া আর কোনো পদ্ধতি নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

- Advertisement -

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি না, সেটি তাদের ব্যাপার। এ নিয়ে আমরা ভাবছি না। অতীতের মতো তারা ধ্বংসাত্মক জ্বালাও পোড়াও কর্মসূচি পালন করছে। তারা বিদেশি প্রভুর কাছে ধরনা দিচ্ছে। কিন্তু দেশের নাগরিকের কাছে ধরনা দিচ্ছে না।

- Advertisement -google news follower

শনিবার (২৬ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে স্মার্ট কর্নার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শহরের লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের পুরাতন ক্যাম্পাস এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কার্যালয়ে (লুবনা কটেজ) এ কর্নার উদ্বোধন করা হয়।

কবির বিন আনোয়ার বলেন, যাদের আপনারা (বিএনপি) প্রধান বিরোধী দল হিসেবে বলে আসছেন, আসলে তারা এখনো দল হিসেবে গড়ে ওঠেনি। এটা একটা রাজনৈতিক প্লাটফর্মের মতো হয়েছে। আমরা যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করি। আমরা মনে করি, অ্যান্টি আওয়ামী লীগ ও অ্যান্টি মুক্তিযুদ্ধ প্লাটফর্মে তারা জড়ো হয়েছে। সারা পৃথিবীতে এখন দুটি ব্যবস্থা আছে, এর একটি যেখানে রাষ্ট্রপতি প্রধান থাকেন, আরেকটি হচ্ছে যেখানে প্রধানমন্ত্রী প্রধান থাকেন। এরমধ্যে যিনি নির্বাচিত হয়ে সরকার গঠন করবেন, তারাই সরকারে থাকবেন। তৃতীয় কোনো বিকল্প তত্ত্বাবধায়ক সরকার কিন্তু নেই।

- Advertisement -islamibank

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা নুরনবী চৌধুরী, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, আওয়ামী লীগ নেতা আবদুল মতলব, রাসেল মাহমুদ মান্না, হুমায়ুন কবীর পাটওয়ারী, সৈয়দ সাইফুল হাসান পলাশ, সৈয়দ আহম্মদ পাটওয়ারী ও জহির উদ্দিন বাবর প্রমুখ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM