হক সাহেব স্মৃতি সংসদের বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন

পটিয়ার বিনানিহারা গ্রামে শুক্রবার হক সাহেব স্মৃতি সংসদের উদ্যোগে এক বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি সম্পন্ন হয়।

- Advertisement -

এতে সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল আহাদ এর সঞ্চালনায় ও সহ-সভাপতি মুহাম্মদ নাছিম উদ্দিন রাজুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ নুরুল কবির। অতিথি হিসিবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সুহৃদ এর সভাপতি ও দৈনিক প্রিয় চট্টগ্রামের নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সোহেল প্রমুখ।

- Advertisement -google news follower

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রচার সম্পাদক মুহাম্মদ জাফর, নির্বাহী সদস্য মুহাম্মদ ইলিয়াছ, দপ্তর সম্পাদক মুহাম্মদ জুয়েল ও এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

বক্তারা বলেন পরিবেশদূষণ এসব নব উদ্ভুত সমস্যার অন্যতম। বৈজ্ঞানিক সভ্যতার দুরারোগ্য সংক্রামক ব্যাধি এ পরিবেশদূষণ যে বিষাক্ত কালনাগিনীর মতো ফণা বিস্তার করে মরণছোবল হানতে উদ্যত হয়েছে, তা প্রতিকারের ‘বৃক্ষরোপণ’ এ পরিকল্পনার একটি গুরুত্বপূর্ণ অংশবিশেষ। মানবসভ্যতার শুভ উন্মেষ ঘটেছিল অরণ্যের শ্যামল ছায়া শোভিত স্নিগ্ধ রমণীয়তায়, বৃক্ষলতা আচ্ছাদিত মেহনীড়ে। প্রকৃতির অবারিত পরিসরে বসবাসকারী মানুষের জীবনের প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর যোগান দিয়ে অনলাই মানুষের জীবনকে মৃত্যুঞ্জয়ী মহিমায় বিকশিত হতে সাহায্য করেছিল। তাই বনাঞ্চলের সাথে মানুষের জীবনের সম্পর্ক ছিল অতি গভীর ও অবিচ্ছেদ্য। বর্তমান যুগের সুউচ্চ সৌধবাসী মানুষও অপরিহার্যরূপে উদ্ভিদের ওপর নির্ভরশীল হয়ে বেঁচে আছে। বৃক্ষ মানুষের পরম উপকারী বন্ধু। সুতরাং গাছ লাগাতে হবে ও এর যত্ন করতে হবে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM