১ জানুয়ারি বই উৎসব করতে পারব: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এ বছর কাগজ কিংবা বিদ্যুতের কোনো সংকট নেই। তাই সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে। আমরা টেন্ডার কাজ শুরু করে দিয়েছি। ইতোমধ্যে প্রাথমিকের সকল ট্রেন্ডারের কাজ শেষ করেছি। মাধ্যমিকেরও ট্রেন্ডারের কাজ চলছে। খুব শিগগিরই সবগুলোর টেন্ডার কাজ সম্পন্ন হয়ে আসবে। এ বছর যথা সময়ে সকল উপজেলায় বই পৌঁছে যাবে। আমরা ১ জানুয়ারি বই উৎসব করতে পারব।

- Advertisement -

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে আলোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি আরও বলেন, আওয়ামী লীগ অনেক বড় একটি রাজনৈতিক দল। সাফল্যের সঙ্গে একটানা ১৫ বছর বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। দেশ উন্নয়নের মহাসড়কে উঠে এসেছে, মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে, দেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। এখন আমরা আরও উন্নত বিশ্বে যাওয়ার স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন বাস্তবায়ন করার সমস্ত সক্ষমতা তৈরি হচ্ছে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি বলেন, আওয়ামী লীগের প্রাণ হচ্ছে তৃণমূল। সামনে নির্বাচন। আওয়ামী লীগ অনেক বড় দল। এই দলে প্রতিটি নির্বাচনী এলাকায় একাধিক যোগ্য প্রার্থী আছে। তাই সেখানে স্বাভাবিকভাবেই রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে, আর সুষ্ঠু প্রতিযোগিতা থাকাও উচিত। তবে কোথাও কোথাও কিছুটা দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। এটি সব রাজনৈতিক দলেই থাকে, সারা পৃথিবীতেই থাকে। কখনই আমাদের রাজনৈতিক কর্মকাণ্ডকে কিংবা নির্বাচনি ফলাফলকে যেন নীতিবাচকভাবে প্রভাবিত না করে সেজন্য আমাদের এসব দ্বন্দ্ব নিরসনে প্রতিটি বিভাগে কেন্দ্র থেকে কমিটি করে দেওয়া আছে। আমরা প্রত্যেক জেলায় এবং কখনো প্রয়োজন হলে নেতৃবৃন্দকে নিয়ে উপজেলা পর্যায়েও দ্বন্দ্ব নিরসনে কাজ করছি।

- Advertisement -islamibank

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM