ভারতে নির্মাণাধীন রেল সেতু ভেঙে নিহত ১৭

ভারতে নির্মাণাধীন একটি রেল সেতু ভেঙে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে, জানিয়েছে প্রশাসন। ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটে মিজোরামের আইজল থেকে ২১ কিলোমিটার দূরে। নিহতরা সবাই শ্রমিক এবং ধসে পড়া সেতুর নিচে অনেকে আটকা পড়েছে বলে জানা গেছে।

- Advertisement -

স্থানীয় সময় বুধবার সকাল ১০টায় আচমকা রেল সেতুটি ভেঙ্গে পড়ে। ঘটনাস্থলে ওই সময় ৩৫-৪০ জন শ্রমিক কাজ করছিলেন। ঘটনার পর উদ্ধারকাজ শুরু হয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

- Advertisement -google news follower

নরেন্দ্র মোদি নিহতদের প্রত্যেকের জন্য ২ লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন।

মিজোরামের মুখ্যমন্ত্রী বলেন, ‘এই ট্র্যাজেডিতে আমি গভীরভাবে শোকাহত এবং ব্যথিত। আমি শোকাহত সকল পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। উদ্ধার অভিযানে সাহায্য করার জন্য যারা বেরিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

- Advertisement -islamibank

দুর্ঘটনার খবর পেয়েই দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। পাহাড়ের দুর্গম এলাকায় উদ্ধারকাজ চলাতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM