সেগুনবাগান তা’লীমুল কুরআন মাদরাসায় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নগরীর খুলশী থানাধীন সেগুনবাগান তালীমুল কুরআন মাদরাসার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রাম এর চেয়ারম্যান ও সেগুনবাগান মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে ।

- Advertisement -

এতে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন ২ নং জালালাবাদ ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব শাহেদ ইকবাল বাবু, রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি মোঃ কামাল উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আমিন।

- Advertisement -google news follower

সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা শিশু রাসেলসহ ১৮ জন নারী পুরুষকে শহীদ করেছিল। অথচ ইসলাম ধর্মে যুদ্ধ চলাকালীন সময়েও নারী এবং শিশুদের উপর আক্রমণ করতে নিষেধ করা হয়েছে। তাঁরা বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে এই নিস্পাপ শিশুটিকে হত্যা করেছে। বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু এই সোনার বাংলার জনক যাঁর জীবনের অধিকাংশ সময় বাংলার মানুষের অধিকারের কথা বলতে গিয়ে জেলে অতিবাহিত হয়েছে । ১৯৭৫ সালের ১৫ আগস্ট ফজরের আজানের সময় বঙ্গবন্ধুকে স্বাধীনতা বিরোধী অপশক্তি নির্মমভাবে শহীদ করেছে। বেগম ফজিলতুন্নেছা মুজিবসহ বহু নারীদেরকে শহীদ করেছে । আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারতো। যাঁরা দেশের উন্নয়ন অগ্রগতি চায় না তাঁরাই ২১ আগস্ট বর্বর গ্রেনেড হামলা চালিয়ে জননেত্রী শেখ হাসিনা কে হত্যা করতে চেয়েছিল । সেদিন মহিলা আওয়ামীলীগ নেত্রী আইভি রহমান সহ বহু নেতৃবৃন্দ শাহাদাত বরণ করেছে। এই অপশক্তি এখনো তৎপর আছে। বঙ্গবন্ধুর কিছু খুনীদের ফাঁসি কার্যকর হলেও দোসররা এখনো সক্রিয় । অতএব, দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে দমন করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

বক্তারা সেগুনবাগান তা’লীমুল কুরআন মসজিদ-মাদরসা নিয়ে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের উপযুক্ত শাস্তি দাবী করে বলেন, সেগুনবাগান মাদরাসা দেশ-জাতি ও স্বাধীনতার স্বপক্ষে সবসময় বলিষ্ঠ ভুমিকা পালন করে আসছে। এই মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শাইখুল হুফ্ফাজ আলহাজ হাফেজ মোহাম্মদ তৈয়ব সাহেব জঙ্গিবাদের বিরুদ্ধে অসংখ্য মানববন্ধন, সভা-সমাবেশ ও সেমিনার সিম্পোজিয়াম করে দেশের জন্য অনেক অবদান রেখেছেন।

- Advertisement -islamibank

এতে আরো উপস্থিত ছিলেন মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকসহ এলাকার সাধারণ জনগণ।

শোকসভায় বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ নেক হায়াত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, তালীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রাম এর চেয়ারম্যান ও চট্টগ্রাম প্রাইভেট মাদরাসা এসোসিয়েশন এর সভাপতি এবং সেগুনবাগান তালীমুল কোরআন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খুল হুফফাজ আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM