বান্দরবানে পাহাড় ধসে শিশুসহ আহত ৪

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে টানা পাঁচ দিন ধরে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে একই প‌রিবা‌রের শিশুসহ চার জন আহত হয়েছে।

- Advertisement -

রবিবার (৬ আগস্ট) বিকা‌লে উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের করিমার ঝিরি এলাকায় পাহাড় ধসের ঘটনাটি ঘ‌টে।

- Advertisement -google news follower

আহতরা হ‌লো রোকসানা (২৪) তার মেয়ে আনিকা ( ৮), জেসমিন (৬) ও ছে‌লে শাহাজালাল (১.৫)। এদের মধ্যে রোকসানা বেগমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান অতিবৃষ্টির কারণে করিমার ঝিরি জসিম উদ্দিনের মাটির ঘরের ওপর পাহাড় ধসে পড়ে। এতেই আহত হয় পরিবারের সদস্যরা।

- Advertisement -islamibank

স্থানীয়রা জানান, বাইশারীর করিমার ঝিরি এলাকায় টানা পাঁচ দিনের বৃ‌ষ্টি‌তে পাহা‌ড়ের মা‌টি নরম হ‌য়ে ধ‌সে প‌ড়ে। এতে জ‌সিম উদ্দি‌নের মা‌টির ঘর‌টি ভে‌ঙে প‌ড়ে আহত হয় একই প‌রিবারের চার জন।

প‌রে তা‌দের উদ্ধার ক‌রে স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে নি‌য়ে যায় স্থানীয়রা। এদি‌কে রোকসানা বেগমের অবস্থা আশঙ্কাজনক হলে তা‌কে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার মেডিক‌্যাল কলেজে নেওয়া হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা জানান, বাইশারীতে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ চারজন আহত হয়েছে বলে শু‌নে‌ছি। তা‌দের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে নি‌য়ে যাওয়া হ‌য়ে‌ছে।

পাঁচ দিন ধরে নাইক্ষ্যংছড়িতে টানা বৃষ্টিপাত হচ্ছে। প্রাণহানির শঙ্কায় পাহাড়ের ঢালে বসবাসকারীদের ঝুঁকিপূর্ণ এলাকা ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রতি‌দিন মাইকিং করা হচ্ছে।

তি‌নি আরও ব‌লেন, ঝুঁকিতে বসবাসকারীদের জন্য আশ্রয়কেন্দ্রসহ যে‌কোনও দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হ‌য়ে‌ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM