শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেল ১০ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান

শহীদ শেখ কামালের নামে প্রবর্তিত ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩’ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

এ বছর আট ক্যাটাগরিতে ১০ ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

- Advertisement -google news follower

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শনিবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এসব পুরস্কার দেয়া হয়।

- Advertisement -islamibank

পুরস্কার বিজয়ীরা

১. আজীবন সম্মাননা পেয়েছেন স্বাধীন বাংলাদেশের জাতীয় হকি দলের প্রথম অধিনায়ক আবদুস সাদেক।

২. কৃতী খেলোয়াড়/ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পেয়েছেন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন, ক্রিকেটার তাসকিন আহমেদ ও ভারোত্তোলনে সাউথ এশিয়ান স্বর্ণপদক পাওয়া জিয়ারুল ইসলাম।

৩. উদীয়মান খেলোয়াড়/ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পেয়েছেন টেবিল টেনিস খেলোয়াড় মুহতাসিন আহমেদ হৃদয় ও হকি খেলোয়াড় আমিরুল ইসলাম।

৪. ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পেয়েছেন কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মালা রানী সরকার ও তৃণমূলের হকি সংগঠক ফজলুল ইসলাম।

৫. ক্রীড়া অ্যাসোসিয়েশন/ফেডারেশন/ক্রীড়া সংস্থা হিসেবে পুরস্কার পেয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।

৬. ক্রীড়া পৃষ্ঠপোষক/স্পন্সর হিসেবে পুরস্কার পেয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংকস (বিএবি)। বিএবির পক্ষে পুরস্কার গ্রহণ করেন মো. নজরুল ইসলাম মজুমদার ও চৌধুরী নাফিজ সরাফাত।

৭. ক্রীড়া সাংবাদিক হিসেবে খন্দকার তারেক নুরুল্লাহসহ আটজন পুরস্কার পান।

৮. ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবে পুরস্কার পেয়েছেন সাবেক জাতীয় ক্রিকেটার ও আন্তর্জাতিক ক্রিকেটের ধারাভাষ্যকার আতহার আলী খান।

পুরস্কার হিসেবে প্রত্যককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেয়া হয়।

একই অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২৩-২০২৪ অর্থবছর থেকে ক্রীড়াক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের ক্রীড়া শিক্ষায় উৎসাহিত করার জন্য প্রথমবারের মতো পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা হারে বাৎসরিক ১২ হাজার টাকা এবং একাদশ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মাসিক দুই হাজার টাকা হারে বার্ষিক ২৪ হাজার টাকা করে ৫০০ জনকে বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি দেয়া হয়।

অনুষ্ঠানে শেখ কামালের জীবন ও কর্মের ওপর একটি অডিও-ভিজ্যুয়াল প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ‘শেখ কামাল: ক্ষণজন্মা এক নক্ষত্র’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM